আইপিওর অর্থ ব্যবহারে আরও সময় চায় সিলভা ফার্মা

0

স্টকরিপোর্ট প্রতিবেদক : শেয়ারবাজারের তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি সিলভা ফার্মাসিটিক্যালসে লিমিটেড প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে উত্তোলিত অর্থ ব্যবহারে আরও সময় চেয়েছে।

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০২৪ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত আইপিওর মাধ্যমে সংগ্রহীত অর্থ ব্যবহারের সময় বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বলে আজ বুধবার (১৫ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে কোম্পানিটি বিনিয়োগকারীদের জানিয়েছে।

কোম্পানিটি জানায়, গত ১৩ নভেম্বর (সোমবার) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এই সিদ্ধন্ত নেওয়া হয়েছে। চলতি বছরের ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া কোম্পানিটির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এই বিষয়ে শেয়ারহোল্ডারদের কাছ থেকে সম্মতি নেওয়া হবে।

শেয়ারহোল্ডারদের সম্মতি পেলে কোম্পানিটির আইপিও তহবিলের অর্থ ব্যবহারে আগামী বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় পাবে। তবে বিষয়টি চূড়ান্ত হবে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড কমিশনের (বিএসইসি) অনুমোদন সাপেক্ষে।

কোম্পানিটি আরও জানিয়েছে, নির্ধারিত সময়ের মধ্যে নতুন কারখানা ভবন নির্মাণ ও বিদেশ থেকে মূলধনী যন্ত্রপাতি আমদানির কাজ শেষ করতে পারেনি। এই কারণে আইপিও তহবিলের সম্পূর্ণ ব্যবহার সম্পন্ন করতে পারেনি ব্যবস্থাপনা কোম্পানি কর্তৃপক্ষ।

Leave A Reply

Your email address will not be published.