আইসিএসবি গোল্ড অ্যাওয়ার্ড পেলো সামিট পাওয়ার

0

নিজস্ব প্রতিবেদক : ৮ম বারের মতো আয়োজিত ‘৮ম আইসিএসবি ন্যাশনাল অ্যাওয়ার্ড ২০২০’ এ ফুয়েল এবং পাওয়ার ক্যাটাগরিতে গোল্ড অ্যাওয়ার্ড অর্জন করেছে সামিট পাওয়ার লিমিটেড।

কর্পোরেট গভার্নেন্স এক্সিলেন্স-এর সম্মাননা প্রদানের উদ্দেশ্যে ইন্সটিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) এর উদ্যোগে রবিবার, ১২ ডিসেম্বর রাজধানীর একটি হোটেলে আয়োজিত ‘৮ম আইসিএসবি ন্যাশনাল অ্যাওয়ার্ড ২০২০’ অনুষ্ঠানে ফুয়েল এবং পাওয়ার ক্যাটাগরিতে গোল্ড অ্যাওয়ার্ড অর্জন করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত এই কোম্পানিটি। এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার-এর বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রী টিপু মুনশি, এমপি অনুষ্ঠানে উপস্থিত সামিট পাওয়ারের উর্ধতন কর্মকর্তাদের হাতে ট্রফি এবং সনদ তুলে দেন।

ইনস্টিটিউট কর্তৃক নির্ধারিত মানদন্ডের উপর ভিত্তি করে ৪০টি কোম্পানিকে তাদের স্বচ্ছ কর্পোরেট গভার্নেন্সের জন্য এই অনুষ্ঠানে স্বীকৃতি দেওয়া হয়। ২০২০ সালে এই প্রতিষ্ঠানগুলোর সামগ্রিক ব্যবস্থাপনার ক্ষেত্রে তারা কতটা কর্পোরেট ন্যায়পরায়ণতা, স্বচ্ছতা এবং জবাবদিহিতা বজায় রেখেছে তার পরিপ্রেক্ষিতে কোম্পানিগুলিকে প্রধানত মূল্যায়ন করা হয়।

এছাড়াও একই ক্যাটাগরিতে এমজেএল বাংলাদেশ লিমিটেড এবং ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড যথাক্রমে সিলভার এবং ব্রোঞ্জ অ্যাওয়ার্ড অর্জন করেছে।

প্রধান অতিথি ছাড়াও এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন-এর (বিএসইসি) চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম ও বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ। এছাড়া আরও উপস্থিত ছিলেন অনুষ্ঠানের সভাপতি আইসিএসবি-এর প্রেসিডেন্ট মোজাফফর আহমেদ, এফসিএমএ, এফসিএস এবং কর্পোরেট গভার্নেন্স কমিটির চেয়ারম্যান ও প্রাক্তন প্রেসিডেন্ট ইতরাত হুসেইন, এফসিএমএ, এফসিএস।

অনুষ্ঠানটি বিভিন্ন ভার্চুয়াল প্ল্যাটফর্মেও সরাসরি সম্প্রচারিত হয়। অনুষ্ঠানে বিভিন্ন সম্মানিত ব্যক্তিবর্গ, পেশাজীবী, বাংলাদেশের নেতৃস্থানীয় কর্পোরেট হাউসের কর্পোরেট এক্সিকিউটিভ, ইনস্টিটিউটের সদস্য, মিডিয়া ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.