আছিয়া সি ফুডসের কিউআইও আবেদন শুরু রবিবার

0

স্টকরিপোর্ট প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্তির জন্য হিমায়িত মৎস্য বাজারজাতকারী প্রতিষ্ঠান আছিয়া সি ফুডু লিমিটেডের কোয়ালিফাইড ইনভেস্টর অফারের (কিউআইও) আবেদন শুরু হবে আগামী ১৯ জুন রবিবার। চলবে ২৩ জুন বৃহস্পতিবার পর্যন্ত। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। ডিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্যমতে, ইলেক্ট্রনিক সাবক্রিপশন পদ্ধতিতে ফিক্সড প্রাইসের মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীরা রবিবার সকাল ১০টা থেকে ২৩ জুন, বৃহস্পতিবার বিকাল পাঁচটা পর্যন্ত শেয়ারের জন্য আবেদন করতে পারবেন। তালিকাভুক্ত সিরিউরিজিট কোম্পানির মাধ্যমে যাদের কমপক্ষে ২০ লাখ টাকা বিনিয়োগ রয়েছে তারাই যোগ্য বিনিয়োগকারী হিসেবে গণ্য হবেন।

গত ৫ এপ্রিল শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির কিউআইও আবেদন অনুমোদন করেছে। কোম্পানিটি কিউআইও এর মাধ্যমে অভিহিত মূল্য ১০ টাকা দামে ১ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করবে। এর মাধ্যমে কোম্পানিটি শেয়ারবাজার থেকে ১৫ কোটি টাকা সংগ্রহ করবে।

উত্তোলিত অর্থ নতুন যন্ত্রপাতি স্থাপন, ব্যাংক ঋণের একাংশ পরিশোধ ও ইস্যু ব্যবস্থাপনা খাতে ব্যয় করবে কোম্পানিটি।

৩০ জুন, ২০২১ তারিখে সমাপ্ত বছরে কোম্পানিটির বেসিক শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৮ পয়সা। ৩০ জুন ২০২১ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৭ টাকা ৭ পয়সা।

এসএমই প্লাটফর্মে লেনদেনের তারিখ থেকে পরবর্তী ৩ বছর ইস্যুয়ার কোম্পানিটি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

Leave A Reply

Your email address will not be published.