ইউনিয়ন ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা

0

স্টকরিপোর্ট প্রতিবেদক : শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত বিমা কোম্পানি ইউনিয়ন ইন্স্যুরেন্স লিমিটেড। জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ করে লভ্যাংশ ঘোষণা করেছে ইউনিয়ন ইন্সুরেন্স লিমিটেড। আজ বৃহস্পতিবার (৯ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসইর তথ্য মতে, ২০২১ সালে প্রাইম ইন্স্যুরেন্স লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৮ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। অর্থাৎ শেয়ার প্রতি ৫০ পয়সা করে লভ্যাংশ দেবে কোম্পানিটি। এর আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ২ টাকা ১৪ পয়সা। গত ২০২১ সালের ৩১ ডিসেম্বর বিমা কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫ টাকা ৩৯ পয়সা।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্ব সম্মতিক্রমে অনুমোদনের জন্য ইউনিয়ন ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভা (এজিএম) নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ সেপ্টেম্বর। ওদিন ডিজিটাল প্লাটফর্মে এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ জুলাই।

Leave A Reply

Your email address will not be published.