জিডিপিতে বড় অবদান রাখবে পদ্মা সেতু: বিএসইসি চেয়ারম্যান

0

স্টকরিপোর্ট প্রতিবেদক: শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন পদ্মা সেতু জিডিপিতে (মোট দেশজ উৎপাদন) বড় অবদান রাখবে।

গতকাল শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শেষে সংবাদ মাধ্যমে এই অভিমত ব্যক্ত করেন তিনি।

বিএসইসির চেয়ারম্যান বলেছেন, ‘পদ্মা সেতুর দ্বার উন্মোচনের ফলে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে দেশের অন্য অংশের সংযোগ স্থাপিত হলো। এতে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে শুধু যোগাযোগ বাড়বে না, অর্থনৈতিকভাবে বড় ধরনের উন্নয়ন ঘটবে।

তিনি বলেন, ‘দেশ উন্নতির দিকে এগুচ্ছে। খাদ্যশস্য পরিবহন, আমদানি, রপ্তানি এবং বিভিন্ন অঞ্চলের অর্থনৈতিক বিভিন্ন শক্তির এ যোগসূত্র আমাদের মোট দেশজ উৎপাদনে (জিডিপি) অনেক বড় অবদান রাখবে। আমি মনে করি, অবকাঠামোগত উন্নয়ন বাংলাদেশ সরকারের অন্যতম মূল লক্ষ্য। এটা বাস্তবায়ন হলে দেশের বিভিন্ন লক্ষ্য অর্জনে সরকারের আর বাধা থাকবে না।

শিবলী রুবায়েত উল ইসলাম বলেন, ‘পদ্মা সেতু উদ্বোধনের মতো একটি স্মরণীয় দিনে এখানে উপস্থিত থাকতে পেরে আমি খুবই গর্বিত। আগে বিভিন্ন জনের কাছ থেকে পদ্মা সেতুর হালনাগাদ তথ্য পেতাম। কিন্তু, আজ নিজ চোখে উদ্বোধন অনুষ্ঠান দেখতে পেরে খুবই গর্বিত মনে হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.