ফাস্টলিড সিকিউরিটিজের বিরুদ্ধে ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ

0

 

স্টকরিপোর্ট প্রতিবেদক: ফাস্টলিড সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পারিচালকরা বিনিয়োগকারীদের প্রায় ১০ কোটি টাকা আত্মসাৎ করেছে বলে অভিযোগ করেছে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীরা। আজ মঙ্গলবার (২৪ মে) ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের (সিএমজেএফ) অডিটোরিয়াম রুমে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীরা সংবাদ সম্মেলনে এ কথা জানান।

তারা বলেন, ফাস্টলিড সিকিউরিটিজ ডুপ্লিকেট সফটওয়্যার ব্যবহার করে জালয়াতির মাধ্যমে বিনিয়ােগকারীদের শেয়ার বিক্রি করে দেয়। ফাস্টলিড সিকিউরিটিজ হতে আমরা কখনো কোন এসএমএস পেতাম না এবং কোন মেইল ও পেতাম না। উনাদের কাছে জানতে চাইলে তারা বলতেন সহসাই সব সব সমাধান হয়ে যাবে। কিন্তু শেষ পর্যন্ত বাধ্য হয়ে আমরা অন্যান্য হাউজে বিও একাউন্ট করে শেয়ার ট্রানস্ফার করতে চাইলে তা পারিনি। পরে জানতে পারি বিএসইসি থেকে ফাস্টলিড সিকিউরিটিজের লেনদেন ২০২১ থেকে বন্ধ করে রেখেছে। হাউজ বন্ধ থাকলেও ডুপ্রিকেট সফটওয়্যার ব্যবহার করে শেয়ার লেনদেন করতেন তারা।

গত ২০ জানুয়ারি আমরা সিআরও সিএসই বরাবর শেয়ার হস্থান্তরের জন্য আবেদন করি।
সিডিবিএল থেকে আমাদের জানানো হয় অমাদের একাউন্ট এ কোন শেয়ার নাই। আমিরা বাধ্য হয়ে চেয়ারম্যান সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) অভিযোগ করি। আমাদের শেয়ার অন্য হাউজে ট্রান্সফার করার জন্য। দীঘদিন অতিবাহিত হয়ে গেলেও চিটাগাং স্টক এক্সচেঞ্জ আমাদের কোন শেয়ার হস্তান্তর করে নাই।

তারা বলেন, আমাদের ৩০ জন বিনিয়োগকারী থেকে প্রায় ১০ কোটি টাকা আত্মসাৎ করেছে। আমরা এখন পথে বসার উপক্রম হয়েছি । আমরা খুব আর্থিক কষ্টে আছি গত জানুয়ারি থেকে এখন পর্যন্ত বিএসইসি এবং সিএসইতে যােগাযােগ করার পরেও কেউ আমাদের কোন সদত্তর দেয়নি। বাধ্য হয়ে আমরা সংবাদ সম্মেলন করছি।

Leave A Reply

Your email address will not be published.