ফ্লোর প্রাইস তুলে দেওয়ার কোনো সিদ্ধান্ত হয়নি: বিএসইসি চেয়ারম্যান

0

 

স্টকরিপোর্ট প্রতিবেদক: শেয়ারবাজারে চলমান ফ্লোর প্রাইস তুলে দেওয়ার কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম।

তিনি হোয়াটসঅ্যাপে একটি প্রথম শ্রেণির নিউজ পোর্টালককে জানান, বাজারে ফ্লোর প্রাইস তুলে নেওয়া হয়েছে বলে একটি চক্র গুজব ছড়িয়েছে, তারা ফায়দা লুটে নেওয়ার চেষ্টা করছে। প্রকৃতপক্ষে ফ্লোর প্রাইস তুলে নেওয়ার কোনো সিদ্ধান্ত হয়নি।

তিনি জানান, শেয়ারবাজারের পতন ঠেকাতে বেঁধে দেওয়া ফ্লোর প্রাইস পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বহাল থাকবে। গুজবের বিষয়ে বিনিয়োগকারীদের আরও সচেতন থাকার পরামর্শ দিয়েছেন বিএসইসির চেয়ারম্যান।

উল্লেখ্য, বিএসইসির চেয়ারম্যান বর্তমানে একটি কনফারেন্সে যোগ দিতে বিদেশে অবস্থান করছেন। এই সুযোগ কাজে লাগিয়ে একটি চক্র বাজারে দরপতন ঘটিয়ে শেয়ার কিনতে চায় বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

গতকাল রোববার (৪ সেপ্টেম্বর) লেনদেনের মধ্যভাগে ফ্লোর প্রাইস তুলে দেওয়া হচ্ছে বলে গুজব ছাড়নো হয়। ফলে মুনাফা তুলে নিতে শুরু হয় শেয়ার বিক্রির চাপ, যা লেনদেনের শেষ সময় পর্যন্ত অব্যাহত থাকে।

এর আগে দরপতন ঠেকাতে গত ২৮ জুলাই (বৃহস্পতিবার) শেয়ারে ফ্লোর প্রাইস আরোপ করে বিএসইসি। এরপর থেকে ঘুরে দাঁড়াতে শুরু করে শেয়ারবাজার। যেদিন ফ্লোর প্রাইস আরোপ করা হয়েছিল, তার আগের থেকে শেয়ারবাজারে ক্রমাগত পতন হচ্ছিল। ফ্লোর প্রাইস আরোপের দিন লেনদেনশেষে ডিএসইর প্রধান ইনডেক্স ৫ হাজার ৯৮০ পয়েন্ট এসে দাঁড়িয়েছিল। ফ্লোর প্রাইস আরোপের পর থেকে বাজার ঘুরে দাঁড়ায়। আজ ডিএসইর প্রধান ইনডেক্স অবস্থান করছে ৬ হাজার ৪৮৯ পয়েন্টে।

Leave A Reply

Your email address will not be published.