লাভেলো আইসক্রীমের তৃতীয় প্রান্তিক প্রকাশ

0

 

স্টকরিপোর্ট প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি লাভেলো ব্যান্ডের আইসক্রীম বাজারজাতকারী প্রতিষ্ঠান তাওফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রীম পিএলসি চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির কর-পরবর্তী নীট মুনাফা হয়েছে ৪ কোটি ৯৭ লাখ ১৮ হাজার ৭৩৫ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ১ কোটি ৯২ লাখ ৩৯ হাজার ৬৩৫ টাকা। সে হিসেবে কোম্পানিটির মুনাফা বেড়েছে ৩ কোটি ০৪ লাখ ৭৯ হাজার ১০০ টাকা বা ১৫৮ শতাংশ।

অর্থাৎ তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৮ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ২৬ পয়সা। শেয়ার প্রতি আয় বেড়েছে ১২৩ শতাংশ।

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির নীট বিক্রয়ের পরিমাণ ৩৩ কোটি ৮৫ লাখ ৭৭ হাজার ০৪৩ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ১৭ কোটি ৯১ লাখ ৬৩ হাজার ০৭৫ টাকা। সে হিসেবে কোম্পানিটির নীট বিক্রয়ের পরিমান বেড়েছে ১৫ কোটি ৯৪ লাখ ১৩ হাজার ৯৬৮ টাকা বা ৮৯ শতাংশ।

অন্যদিকে, চলতি অর্থবছরের ৯ মাসে (জুলাই’২১ – মার্চ’২২) কোম্পানিটির কর-পরবর্তী নীট মুনাফা হয়েছে ৯ কোটি ৬২ লাখ ৬৭ হাজার ২৫৭ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ৪ কোটি ৬৬ লাখ ৩৫ হাজার টাকা। সে হিসেবে কোম্পানিটির মুনাফা বেড়েছে ৪ কোটি ৯৬ লাখ ৩২ হাজার ২৪৭ টাকা বা ১০৬ শতাংশ।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি এনওসিএফপিএস হয়েছে ২ টাকা ৭৭ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ৮৬ টাকা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৩ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ৭৬ পয়সা। সুতরাং শেয়ার পধতি আয় বেড়েছে ৪৯ শতাংশ।
৩১ মার্চ ২০২২ শেষে, কোম্পানিটির শেয়ার পধতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২ টাকা ৬০ পয়সা, যা ৩০ জুন ২০২১ শেষে ছিল ১২ টাকা ৫৭ পয়সা।

Leave A Reply

Your email address will not be published.