শেয়ার ডিম্যাট করার আহ্বান আইসিবির

0

স্টকরিপোর্ট প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) শেয়ারহোল্ডারদের মধ্যে যাদের শেয়ার এখনো ডিম্যাট করা হয়নি, তাদেরকে ডিম্যাট করিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছে প্রতিষ্ঠানটি। সংস্থাটির ৪৮তম বার্ষিক সাধারণ সভাকে (এজিএম) সামনে রেখে এই আহ্বান জানিয়েছে কোম্পানিটি। আইসিবি সূত্রে এই তথ্য জানা গেছে।

অন্যদিকে যে সকল শেয়ারমালিক ইতোমধ্যে তাঁদের শেয়ার ডিম্যাট করেছেন কিন্তু বোনাস শেয়ার বিও হিসাবে ক্রেডিটের জন্য আবেদন করেননি, তাদেরকে আবেদনপত্রসহ তাঁদের বিও হিসাব নম্বর আইসিবিতে সরবরাহ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছে আইসিবি।

আইসিবির এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, আইসিবি’র শেয়ার মালিকগণের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আইসিবি’র ৪৭তম বার্ষিক সাধারণ সভা যথাসময়ে অনুষ্ঠানের লক্ষ্যে ইতোমধ্যে কাজ শুরু হয়েছে। আইসিবি’র শেয়ার মালিকগণকে তাঁদের স্ব-স্ব বিও অ্যাকাউন্টে উল্লেখিত ব্যাংকের নাম, শাখার নাম, ব্যাংক অ্যাকাউন্ট নম্বর, রাউটিং নম্বর, ১২ ডিজিটের Electronic Tax Indentification Number( E TIN), যোগাযোগের ঠিকানা এবং ইমেইল সংক্রান্ত সঠিক তথ্য স্ব-স্ব বিও হিসাবে হালনাগাদ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো যাচ্ছে। এছাড়া, যে সকল শেয়ারমালিক এখনও কাগুজে শেয়ার ডিম্যাট করেননি তাঁদেরকে অবিলম্বে আইসিবি শেয়ারসমূহ ডিম্যাট করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে। উল্লেখ্য যে, শেয়ার ডিম্যাট না করার কারণে বিভিন্ন অর্থবছরে আইসিবি কর্তৃক ঘোষিত বোনাস শেয়ারসমূহ আইসিবি’র সাসপেন্স বিও অ্যাকাউন্টে সংরক্ষিত রয়েছে। শেয়ারমালিকগণের বোনাস শেয়ারসমূহ স্ব-স্ব বিও হিসাবে ক্রেডিট করার জন্য তাঁদের বিও হিসাব নম্বর সরবরাহ করা প্রয়োজন। বিও হিসাবে শেয়ার ক্রেডিট করা না হলে শেয়ারের সঠিক সংখ্যা নির্ধারণ করতে অসুবিধা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যে সকল শেয়ারমালিক ইতোমধ্যে তাঁদের শেয়ার ডিম্যাট করেছেন কিন্তু বোনাস শেয়ার বিও হিসাবে ক্রেডিটের জন্য আবেদন করেননি, সে সকল শেয়ারমালিক-কে আবেদনপত্রসহ তাঁদের বিও হিসাব নম্বর আইসিবিতে সরবরাহ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে। বিষয়টি অতীব জরুরি।

Leave A Reply

Your email address will not be published.