সরকার বাজেট অনুযায়ী যতটা সম্ভব সহায়তা করে: বিএসইসি চেয়ারম্যান

0

 

 

স্টকরিপোর্ট প্রতিবেদক: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)-এর চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, বিশ্বের প্রত্যেকটা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য উন্নত শিক্ষাব্যবস্থা থাকে। সরকার তার নিজস্ব বাজেট অনুযায়ী যতটা সম্ভব সহায়তা করে। উন্নত শিক্ষাব্যবস্থার জন্য বাকি সহায়তা সিএসআর থেকে করা হয়। সবকিছু সরকারের আদায়কৃত রাজস্ব থেকে করা হবে অযৌক্তিক। আজ বুধবার (১৭ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এনআরবিসি ব্যাংকের বাস হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে ঢাবির উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আখতারুজ্জামান, এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এস এফ পারভেজ তমাল এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সায়েন্স ফ্যাকাল্টিকে গবেষণার কাজে একটি শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) বাস উপহার দিয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেড।

বিএসইসি চেয়ারম্যান বলেন, দেশের নেতৃত্ব তৈরিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গুরুত্ব অপরিসীম। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই আজ দেশের বিভিন্ন সেক্টরে নেতৃত্ব দিচ্ছে। ঢাবির জন্য আমরা আরো ফান্ড কালেক্ট করার চেষ্টা করছি। ইতোমধ্যে এনআরবিসি ব্যাংককে পাশে পেয়েছি।

তিনি বলেন, এনআরবিসি ব্যাংক যখনই বাস দিতে আগ্রহ পোষণ করেছে, তখন তাদের বলেছিলাম এমন একটি বাস যেন দেওয়া হয় যা শীতাতপ নিয়ন্ত্রিত থাকে। শিক্ষার্থীদের দূরের গন্তব্য যাতায়াতে আরামদায়ক হয়।

এনআরবিসি ব্যাংকের সহায়তাকে ধন্যবাদ জানিয়ে ঢাবি উপাচার্য আখতারুজ্জামান বলেন, এনআরবিসি ব্যাংকের বাস প্রদানের মাধ্যমে শিক্ষার্থীরা অত্যন্ত আনন্দের মাধ্যমে যাতায়াত করতে পারবে। ব্যাংকের চেয়ারম্যানকে অনেক ধন্যবাদ জানাই। উনার দেওয়া বাসের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে একটি একাডেমি যোগসূত্র তৈরি হয়েছে।

ঢাবি উপাচার্য ব্যাংকের পরিচালনা পর্ষদে যারা আছেন তাদেরও ধন্যবাদ জানান। তিনি বলেন, এই বাস প্রদানের মাধ্যমে যতদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন হবে এর সঙ্গে এনআরবিসি ব্যাংক জড়িয়ে গেল। এই শোকের মাসকে শক্তিতে রূপান্তর করতে এই বাস অনেক ভূমিকা রাখবে।

 

Leave A Reply

Your email address will not be published.