সূচকের মিশ্রতায় কমেছে লেনদেন

0

 

 

স্টকরিপোর্ট প্রতিবেদক: চলতি সপ্তাহের প্রথম তিন কাযদিবস শেয়ারবাজার উত্থানে থাকলেও পরের দুই কাযদিবস ছিল নিন্মমূখী। এরমধ্যে সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও কমেছে। তবে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩.৯৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ছয় হাজার ২৫৬.৮২ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ০.৪৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে দুই হাজার ২০৮.৪৭ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ০.৫৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩৭২.৯৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৪২৫ কোটি ২৭ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৪ কোটি ৯৩ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৪৩০ কোটি ২০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩২৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩৬টির, শেয়ার দর কমেছে ৫৩টির এবং ২৩৪টির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪.১১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৪৭.২১ পয়েন্টে। সিএসইতে আজ ১৬১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৩টির দর বেড়েছে, কমেছে ৩৯টির আর ৯৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪২ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.