স্টক ব্রোকার সনদ পেয়েছে যমুনা ব্যাংক সিকিউরিটিজ

0

নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ট্রেকহোল্ডার হিসাবে স্টক ব্রোকার সনদ পেয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত যমুনা ব্যাংক লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান যমুনা ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড। সম্প্রতি প্রতিষ্ঠানটিকে এ সনদ প্রদান করেছে ডিএসই। ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত বছরের ২৩ মে প্রতিষ্ঠানটির স্টক ব্রোকার অনুমোদন করে ডিএসই। প্রতিষ্ঠানটির স্টক ব্রোকার রেজিস্ট্রেশন সার্টিফিকেট নম্বর ৩.১/ডিএসই-২৫৫/২০২২/৬১৭।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের সাড়ে ১৭ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে ব্যাংকটির পরিচালনা পর্ষদ। লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডা পর্যালোচনা ও অনুমোদনের জন্য আগামী ১৪ জুন বেলা ১১টায় ভার্চুয়াল মাধ্যমে ব্যাংকটির এজিএম আহ্বান করা হয়েছে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ২১ এপ্রিল।

আলোচ্য হিসাব বছরে ব্যাংকটির সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩৫ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৩ টাকা ৫৪ পয়সা। ৩১ ডিসেম্বর ব্যাংকটির সম্মিলিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৮ টাকা ৪১ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৩২ টাকা ৬ পয়সা।

এর আগে ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ১৭ দশমিক ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে যমুনা ব্যাংক। ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল ব্যাংকটি। ২০১৮ হিসাব বছরে ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল তারা। ২০১৭ হিসাব বছরে ২২ শতাংশ স্টক ও ২০১৬ হিসাব বছরে ২০ দশমিক ৫ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন ব্যাংকটির শেয়ারহোল্ডাররা।

Leave A Reply

Your email address will not be published.