অস্বাভাবিক দর বাড়ায় পাঁচ কোম্পানির শেয়ারে ডিএসইর সতর্কবার্তা জারি

0

স্টকরিপোর্ট প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত পাঁচ কোম্পানির অস্বাভাবিক দর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানি পাঁচটির কর্তৃপক্ষ। কোম্পানিগুলোর কর্তৃপক্ষের মতামতের ভিত্তিতে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) মনে করেছে, বিনা কারণে কোম্পানি পাঁচটির শেয়ারদর অতিরিক্ত বেড়েছে। যে কারণে কোম্পানি পাঁচটির শেয়ার নিয়ে ডিএসইর ওয়েবসাইটে সতর্কবার্তা জারি করেছে প্রতিষ্ঠানটি। কোম্পানি পাঁচটির মধ্যে রয়েছে তাকাফুল ইসলামি ইন্স্যুরেন্স, তমিজ উদ্দিন টেক্সটাইল, বিডি থাই ফুড, ইউনিয়ন ইন্স্যুরেন্স এবং ইয়াকিন পলিমার লিমিটেড।

জানা গেছে, গত ১৬ জানুয়ারি তাকাফুল ইসলামি ইন্স্যুরেন্সের শেয়ারের দর ছিল ৫৩ টাকা ৮০ পয়সা। আর ১০ ফেব্রুয়ারি কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৭৭ টাকা ২০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর ২৩ টাকা ৪০ পয়সা বা ৪৩ শতাংশ বেড়েছে।

গত ১ ফেব্রুয়ারি তমিজ উদ্দিন টেক্সটাইলের শেয়ারের দর ছিল ১৬৪ টাকা ২০ পয়সা। আর ১০ ফেব্রুয়ারি কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ২৩৪ টাকা ৭০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর ৭০ টাকা ৫০ পয়সা বা ৪৩ শতাংশ বেড়েছে।

গত ২৪ জানুয়ারি বিডি থাই ফুডের শেয়ারের দর ছিল ১১ টাকা। আর ১০ ফেব্রুয়ারি কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৩৭ টাকা ২০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর ২৬ টাকা ২০ পয়সা বা ২৩৮ শতাংশ বেড়েছে।

গত ১৬ জানুয়ারি ইউনিয়ন ইন্স্যুরেন্সের শেয়ারের দর ছিল ১১ টাকায়। আর ১০ ফেব্রুয়ারি কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৬৫ টাকা ৫০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর ৫৪ টাকা ৫০ পয়সা বা ৪৯৫ শতাংশ বেড়েছে।

গত ১৩ জানুয়ারি ইয়াকিন পলিমারের শেয়ারের দর ছিল ১২ টাকা ২০ পয়সা। আর ১০ ফেব্রুয়ারি কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ২৪ টাকা ৯০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর ১২ টাকা ৭০ পয়সা বা ১০৪ শতাংশ বেড়েছে।

Leave A Reply

Your email address will not be published.