আইপিওতে ১৫ কোটি টাকা সংগ্রহ করবে বিডি থাই ফুড

0

নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ১৫ কোটি টাকা সংগ্রহ করবে বিডি থাই ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড। ইতিমধ্যে কোম্পানিটির প্রসপেক্টাস অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

২১ নভেম্বর কোম্পানিটির প্রসপেক্টাস অনুমোদন দেওয়া হয়। শিগগিরই কোম্পানিটির আইপিও আবেদনের তারিখ নির্ধারণ করা হবে বলে সংশ্লিষ্ট থেকে জানা গেছে।

প্রাপ্ত তথ্য মতে , গত ৩ অক্টোবর বিএসইসির ৭৯৩তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয় নিয়ন্ত্রক সংস্থা। কোম্পানিটি অভিহিত মূল্য তথা ১০ টাকা দামে ১ কোটি ৫০ লাখ সাধারণ শেয়ার ইস্যু করে ১৫ কোটি টাকা সংগ্রহ করবে।

পুঁজিবাজার থেকে সংগৃহীত টাকা ফ্যাক্টরি বিল্ডিং ও অন্যান্য নির্মাণ, বৈদ্যুতিক যন্ত্রপাতি স্থাপন, নতুন যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, আইপিওর ব্যয় ইত্যাদিতে কাজে লাগাবে।

কোম্পানিটির ২০২০ সালের ৩০ জুন তারিখে পুনর্মূল্যায়ন ব্যতিত কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১২ টাকা ৮২ পয়সা। আর পুনর্মূল্যায়ন পরবর্তী এনএভিপিএস ১৪ টাকা ২৩ পয়সা। কোম্পানিটির গত ৫ বছরের ভারীত গড় শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ৬৩ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার বিএলআই ক্যাপিটাল লিমিটেড ও ইউনিক্যাপ ইনভেস্টমেন্ট লিমিটেড।

Leave A Reply

Your email address will not be published.