আছিয়া সি ফুডের কিউআইও আবেদন শুরু আজ রবিবার

0

স্টকরিপোর্ট প্রতিবেদক : কোয়ালিফাইড ইনভেস্টর অফারের (কিউআইও) আজ রবিবার (১৯ জুন) শুরু হয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্তির জন্য হিমায়িত মৎস্য বাজারজাতকারী প্রতিষ্ঠান আছিয়া সি ফুডু লিমিটেডের। চলবে ২৩ জুন বৃহস্পতিবার পর্যন্ত। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। ডিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্যমতে, ইলেক্ট্রনিক সাবক্রিপশন পদ্ধতিতে ফিক্সড প্রাইসের মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীরা রবিবার সকাল ১০টা থেকে ২৩ জুন, বৃহস্পতিবার বিকাল পাঁচটা পর্যন্ত শেয়ারের জন্য আবেদন করতে পারবেন। তালিকাভুক্ত সিরিউরিজিট কোম্পানির মাধ্যমে যাদের কমপক্ষে ২০ লাখ টাকা বিনিয়োগ রয়েছে তারাই যোগ্য বিনিয়োগকারী হিসেবে গণ্য হবেন।

শতভাগ রপ্তানিমুখী প্রতিষ্ঠান আছিয়া সি ফুড। ১৯৯৭ সাল থেকে মিঠা পানির ও সামুদ্রিক বিভিন্ন ধরনের মাছ প্রক্রিয়াজাত করে রপ্তানি করছে। প্রধান পণ্য হিসেবে সামুদ্রিক মাছ এবং সাদা পানির হিমায়িত চিংড়ি মাছ রপ্তানি করে।

কোম্পানিটি কিউআইও-এর মাধ্যমে শেয়ারপ্রতি ১০ টাকা অভিহিত মূল্যে ১ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করে ১৫ কোটি টাকা পুঁজিবাজার থেকে তুলে নেবে। এসএমই প্ল্যাটফর্মে অনুমোদন পাওয়া আছিয়া ফুড উত্তোলিত টাকায় নতুন যন্ত্রপাতি স্থাপন, ব্যাংক ঋণের একাংশ পরিশোধ ও ইস্যু ব্যবস্থাপনা খাতে ব্যয় করবে প্রতিষ্ঠানটি।

গত অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় ছিল ১ টাকা ৮৮ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পদের মূল্য ছিল ১৭ টাকা ০৭ পয়সা। আন্তর্জাতিক বাণিজ্যে প্রতিষ্ঠানটি এইচএসিসিপি, বিআরসি এবং আইএসও সার্টিফিকেশন অর্জন করেছে। এছাড়া ইউরোপীয় ইউনিয়ন ও ইউএস ফুড অ্যাসোসিয়েশন অনুমোদিত পেয়েছে।

তবে শর্ত রয়েছে, এসএমই প্ল্যাটফর্মে লেনদেনের তারিখ থেকে পরবর্তী ৩ বছর ইস্যুয়ার কোম্পানিটি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না। ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

Leave A Reply

Your email address will not be published.