আমরা টেকনোলজির ৫০ শতাংশ ব্যান্ডউইথ ব্লক প্রত্যাহার

0

 

স্টকরিপোর্ট প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানি আমরা টেকনোলজি লিমিটেডের ৫০ শতাংশ ব্যান্ডউইথ ব্লকের নির্দেশ প্রত্যাহার করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। আজ মঙ্গলবার (২৬ জুলাই) ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) অপারেটর এই প্রতিষ্ঠানটির ব্যান্ডউইথ ব্লক প্রত্যাহারের নির্দেশনা দিয়ে একটি চিঠি প্রেরণ করেছে বিটিআরসি।

এর আগে বিটিআরসির পাওনা প্রায় ৩৪ কোটি টাকা বকেয়া পরিশোধ না করায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে এই সিদ্ধান্ত দিয়েছিলো টেলিকম খাতের নিয়ন্ত্রক সংস্থাটি।

বিটিআরসির চিঠিতে বলা হয়েছিল, ‘সরকারের বকেয়া রাজস্ব যথা সময়ে না দেওয়ায় ৫০ শতাংশ ব্যান্ডউইথ ব্লক করে বিটিআরসিকে অবহিতকরণের নির্দেশ প্রদান করা হয়েছে। আদেশটি আজ ১৮ জুলাই থেকেই কার্যকর হবে।’

এই নির্দেশনা বাস্তবায়ন করতে বাংলাদেশ সাবমেরিন কেব্‌ল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল), বিটিসিএল, ফাইবার অ্যাট হোম, সামিট কমিউনিকেশনস লিমিটেড, ওয়ান এশিয়া এএইচএল–জেভি, ম্যাঙ্গো টেলিসার্ভিসেস লিমিটেড, বিডিলিংক কমিউনিকেশনস লিমিটেড ও নভোকম লিমিটেডকে নির্দেশ দিয়েছিল বিটিআরসি।

আমরা টেকনলজিসের কোম্পানি সচিব মো. মনিরুজ্জামান শেয়ারনিউজকে বলেন, আমাদের যে রাজস্ব বকেয়া ছিল, আমরা তা পরিশোধ করে দিয়েছি। বিটিআরসি তাই আমাদের ৫০ শতাংশ ব্যান্ডউইথের উপর দেওয়া নিষেধাজ্ঞা তুলে নিয়েছে।

Leave A Reply

Your email address will not be published.