উত্থান হয়েছে শেয়ারবাজারে

0

নিজস্ব প্রতিবেদক : টানা তিন কার্যদিবস পতনের পর সোমবার (২৭ ডিসেম্বর) উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সাথে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কম হয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৯.৩৪ পয়েন্ট বা ০.৫৯ শতাংশ কে[ ছয় হাজার ৬৬৯.২১ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮.৭৬ পয়েন্ট বা ০.৬২ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৬.০৩ পয়েন্ট বা ০.৬৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪১৭.৬৩ পয়েন্ট এবং দুই হাজার ৫০৪.০৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৭৪৫ কোটি ১০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৪০ কোটি ৫১ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৮৫ কোটি ৬১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৯৬টির বা ৫১.৮৫ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৪২টির বা ৩৭.৫৭ শতাংশের এবং ৪০টি বা ১০.৫৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৬৯.০৭ পয়েন্ট বা ০.৮৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৪৩৭.৩২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৮টির, কমেছে ১১০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির দর। আজ সিএসইতে ৪৩ কোটি ৭১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.