কারণ ছাড়াই ৭ কোম্পানির অস্বাভাবিক দরে ডিএসইর সতর্কবার্তা জারি

0

 

স্টকরিপোর্ট প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত সাত কোম্পানির অস্বাভাবিক দর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানি সাতটির কর্তৃপক্ষ। কোম্পানিগুলোর কর্তৃপক্ষের মতামতের ভিত্তিতে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) মনে করেছে, বিনা কারণে কোম্পানি সাতটির শেয়ারদর অতিরিক্ত বেড়েছে। যে কারণে কোম্পানি সাতটির শেয়ার নিয়ে ডিএসইর ওয়েবসাইটে সতর্কবার্তা জারি করেছে প্রতিষ্ঠানটি।

কোম্পানি সাতটির মধ্যে রয়েছে শাহজিবাজার পাওয়ার, দেশ জেনারেল ইন্স্যুরেন্স, আজিজ পাইপস, বিডি ওয়েল্ডিং, বিডিকম, ওরিয়ন ইনফিউশন এবং বিকন ফার্মাসিটিক্যালস লিমিটেড।

জানা গেছে, গত ২৮ আগস্ট শাহজিবাজার পাওয়ারের শেয়ারের দর ছিল ৬৮ টাকা ৪০ পয়সা। আর ২২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১০০ টাকা ৮০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ৩২ টাকা ৪০ পয়সা বা ৪৭.৩৬ শতাংশ বেড়েছে।

গত ২৪ আগস্ট দেশ জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ারের দর ছিল ৩০ টাকায়। আর ২২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৪৩ টাকা ২০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ১৩ টাকা ২০ পয়সা বা ৪৪ শতাংশ বেড়েছে।

গত ১২ সেপ্টেম্বর আজিজ পাইপসের শেয়ারের দর ছিল ৯৬ টাকা। আর ২২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১৩৭ টাকায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর ৪১ টাকা বা ৪২.৭০ শতাংশ বেড়েছে।

গত ২৪ আগস্ট বিডি ওয়েল্ডিংয়ের শেয়ারের দর ছিল ২২ টাকা ১০ পয়সা। আর ২২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৩০ টাকা ৬০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর ৮ টাকা ৫০ পয়সা বা ৩৮.৪৬ শতাংশ বেড়েছে।

গত ১২ সেপ্টেম্বর বিডি কমের শেয়ারের দর ছিল ৩২ টাকা। আর ২২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৫৫ টাকা ৪০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর ২৩ টাকা ৪০ পয়সা বা ৭৩.২১ শতাংশ বেড়েছে।

গত ২৮ জুলাই ওরিয়ন ইনফিউশনের শেয়ারের দর ছিল ১০৪ টাকা ৭০ পয়সা। আর ২২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৫৭৫ টাকা ৬০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর ৪৭০ টাকা ৯০ পয়সা বা ৪৫০ শতাংশ বেড়েছে।

গত ২৮ আগস্ট বিকন ফার্মার শেয়ারের দর ছিল ২৫৬ টাকা ১০ পয়সা। আর ২২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৩৩৫ টাকা ৬০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর ৭৯ টাকা ৫০ পয়সা বা ৩১.০৪ শতাংশ বেড়েছে।

Leave A Reply

Your email address will not be published.