জেএমআই হসপিটালের প্রান্তিক প্রতিবেদন প্রকাশ

0

স্টকরিপোর্ট প্রতিবেদক: চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিক বা প্রথমার্ধের (জুলাই-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে সদ্য পুঁজিবাজারে আসা জেএমআই হসপিটাল রিকুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেড। আর প্রথমার্ধে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, চলতি ২০২১-২২ হিসাববছরের প্রথমার্ধে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১১ কোটি ৬২ লাখ ১০ হাজার টাকা, আগের হিসাববছরের একই সময়ে যেখানে নিট-মুনাফা ছিল ১০ কোটি ৯২ লাখ ১০ হাজার টাকা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির মুনাফা বেড়েছে ৭০ লাখ টাকা বা ৬ দশমিক ৪১ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ২১ পয়সা। তবে আইপিও-পরবর্তী কোম্পানিটির ইপিএস হবে ৯৩ পয়সা। আইপিও-পূর্ববর্তী হিসাব বিবেচনায় ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ কোম্পানিটির নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩২ টাকা ৭৮ পয়সায়, আইপিও-পরবর্তী হিসাবে যা হবে ২৯ টাকা ৫৪ পয়সা।

অন্যদিকে দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) জেএমআই হসপিটালের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে প্রায় ছয় কোটি টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল সাড়ে পাঁচ কোটি টাকা। সে হিসাবে আলোচিত সময়ে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ৫১ লাখ ৭০ হাজার টাকা বা ৯ দশমিক ৪৭ শতাংশ। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬৬ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৬১ পয়সা।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৯৯তম কমিশন সভায় জেএমআই হসপিটাল রিকুইজিট ম্যানুফ্যাকচারিংয়ের আইপিও অনুমোদন দেয়া হয়। আইপিওর মাধ্যমে শেয়ার ইস্যু করে পুঁজিবাজার থেকে ৭৫ কোটি টাকা উত্তোলন করেছে জেএমআই হসপিটাল রিকুইজিট। উত্তোলিত অর্থ যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, দালানকোঠা নির্মাণ, ভূমি উন্নয়ন, ঋণ পরিশোধ ও আইপিও খরচ খাতে ব্যয় করবে প্রতিষ্ঠানটি। জেএমআই হসপিটাল রিকুইজিটের পরিশোধিত মূলধন ৯০ কোটি টাকা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

Leave A Reply

Your email address will not be published.