ট্রেডিং চালুর অনুমতি চায় ব্যাঙ্কো সিকিউরিটিজ

0

স্টকরিপোর্ট প্রতিবেদক: বিনিয়োগকারীদের অর্থ আত্মসাতের কারণে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডার সদস্য ব্যাঙ্কো সিকিউরিটিজ লিমিটেডের কাযক্রম বন্ধ করে দেয়া হয়েছে। প্রতিষ্ঠানটির মূল কোম্পানি মার্চেন্ট ব্যাংক ‘ব্যাঙ্কো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড’ প্রতিষ্ঠানটির ৬২.৬২ শতাংশ শেয়ার সিম গ্রুপের কাছে ৯ কোটি টাকায় বিক্রি করে সেই টাকা বিনিয়োগকারীদের দাবি নিষ্পত্তির জন্য ঢাকা স্টক এক্সচেঞ্জের(ডিএসই) কাছে জমা দিয়েছে।

ডিএসই সূত্রে জানা গেছে, বিনিয়োগকারীদের শেয়ার বিক্রি করা বাবদ ৯ কোটি টাকা এবং ডিভিডেন্ড আয় বাবদ ১ কোটি টাকা ডিএসইতে জমা দিয়েছে। ব্যাঙ্কো ফাইন্যান্স বাংলাদেশের একটি মার্চেন্ট ব্যাংকার এবং ইস্যু ম্যানেজার, আন্ডাররাইটার, পোর্টফোলিও ম্যানেজার এবং আর্থিক পরিষেবা প্রদানকারী হিসাবে পরিষেবা প্রদান করছে।

সিম গ্রুপ হচ্ছে শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি মোজাফফর হোসেন স্পিনিং মিলস লিমিটেডের মূল প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক জামালপুর-৫ আসনের সংসদ সদস্য মোঃ মোজাফফর হোসেন।

এদিকে, ব্যাঙ্কো সিকিউরিটিজ ডিএসইর কাছে ট্রেডিং চালুর অনুমতি চেয়েছে। কিন্তু ডিএসই ব্যাঙ্কো সিকিউরিটিজের কাছে বিনিয়োগকারীদের অবশিষ্ট অর্থের দাবি নিষ্পত্তির বিষয়ে বিস্তারিত পরিকল্পনা এবং কৌশল প্রদান করতে বলেছে।

এর আগে গত ১৪ জুন গ্রাহকদের অ্যাকাউন্ট থেকে ৬৬ কোটি ৯৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ব্যাঙ্কো সিকিউরিটিজের কার্যক্রম ডিএসই স্থগিত করে দেয়।

Leave A Reply

Your email address will not be published.