ডিভিডেন্ড দেয়নি প্রকৌশল খাতের ১০ কোম্পানি

0

 

স্টকরিপোর্ট প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের ৪২টি কোম্পানির মধ্যে ৩৬টি কোম্পানির ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এরমধ্যে ১০টি কোম্পানি বিনিয়োগকারীদের ডিভিডেন্ড দিতে ব্যর্থ হয়েছে।

অন্যদিকে, ডিভিডেন্ড কমেছে ১৪ কোম্পানির। আর ডিভিডেন্ড বেড়েছে ৭ কোম্পানির, আর ডিভিডেন্ড অপরিবর্তিত রয়েছে ১৫ কোম্পানির। ছয় কোম্পানি এখনও আর্থিক প্রতিবেদন প্রকাশ করেনি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, ডিভিডেন্ড না দেওয়া ১০ কোম্পানির মধ্যে রয়েছে বাংলাদেশ থাই অ্যালুমিনিয়াম, গোল্ডেন সন, কে অ্যান্ড কিউ, ন্যাশনাল টিউবস, অলিম্পিক এক্সেসোরিজ, এটলাস বাংলাদেশ, আজিজ পাইপস, ওয়েস্টার্ন মেরিন, রেনউইক যজ্ঞেশ্বর এবং ইয়াকিন পলিমার লিমিটেড।

বাংলাদেশ থাই অ্যালুমিনিয়াম: কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল।

কে এন্ড কিউ: কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল।

গোল্ডেন সন: কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের ২.৭৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল।

ন্যাশনাল টিউবস: কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল।

অলিম্পিক এক্সেসরিস: কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল।

এটলাস বাংলাদেশ: কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছরও কোম্পানিটি বিনিয়োগকারীদের নো ডিভিডেন্ড দিয়েছিল।

আজিজ পাইপস: কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছরও কোম্পানিটি বিনিয়োগকারীদের নো ডিভিডেন্ড দিয়েছিল।

রেনউইক যঞ্জেশ্বর: কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছরও কোম্পানিটি বিনিয়োগকারীদের নো ডিভিডেন্ড দিয়েছিল।

ওয়েস্টান মেরিন শিপইয়ার্ড: কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছরও কোম্পানিটি বিনিয়োগকারীদের নো ডিভিডেন্ড দিয়েছিল।

ইয়াকিন পলিমার: কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের নো ডিভিডেন্ড দিয়েছিল।

Leave A Reply

Your email address will not be published.