পতনের বাজারেও ‘বি’গ্রপের ৬ শেয়ারের চমক

0

 

স্টকরিপোর্ট প্রতিবেদক: পতনের বাজারেও শেয়ারবাজারে তালিকাভুক্ত বিভিন্ন খাতের ‘বি’ গ্রপের ৬ কোম্পানির শেয়ার দরে আজ (সোমবার) চমক দেখা গেছে। চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিগুলোর মুনাফা ইতিবাচক থাকায় আজ নেতিবাচক বাজারেও ‘বি’ গ্রপের কোম্পানি ৬টির শেয়ার দরে ছিল বেশ উল্লম্ফন। কোম্পানিগুলোর শেয়ার আজ ডিএসইর দর বৃদ্ধির শীর্ষ তালিকায় উঠে এসেছে।

কোম্পানিগুলো হলো-জেনেরেশন নেক্সট, জাহিন স্পিনিং, অগ্নি সিস্টেম, লিগ্যাছি ফুটওয়ার, বিচ হ্যাচারী ও ইভিন্স টেক্সটাইল। কোম্পানিগুলোর মধ্যে কেবল লিগ্যাছি ফুটওয়ারের লোকসান হয়েছে। অন্যগুলোর মুনাফায় ইতিবাচক প্রবণতা দেখা গেছে।

জেনেরেশন নেক্সট : চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০৪ পয়সা। অর্থবছরের তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) ইপিএস হয়েছে ০৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০৩ পয়সা।

জাহিন স্পিনিং : চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ০৩ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ১১ পয়সা। অর্থবছরের তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) ইপিএস হয়েছে ০৮ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ৫৫ পয়সা।

অগ্নি সিস্টেম : চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ২৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২২ পয়সা। অর্থবছরের তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) ইপিএস হয়েছে ৯৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৭৮ পয়সা।

বিচ হ্যাচারী : চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০৮ পয়সা। অর্থবছরের তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) ইপিএস হয়েছে ৯২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১০ পয়সা।

ইভিন্স টেক্সটাইল : চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ১৪ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ১৯ পয়সা। অর্থবছরের তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) লোকসান হয়েছে ১২ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ৩৫ পয়সা।

লিগ্যাছি ফুটওয়ার : চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির লোকসান হয়েছে ১৩ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ০৫ পয়সা। অর্থবছরের তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) লোকসান হয়েছে ৯০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০৬ পয়সা।

Leave A Reply

Your email address will not be published.