পরিচালকদের কাছে শেয়ার ইস্যু করতে চায় আলিফ ইন্ডাস্ট্রিজ

0

 

 

স্টকরিপোর্ট প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ কোম্পানিটির বর্তমান পরিচালনা পর্ষদের কাছে শেয়ার ইস্যু করতে চায়। কোম্পানিটির পরিচালনা পর্ষদের কাছে বাজার দামের ৪০ শতাংশ কম দামে শেয়ার ইস্যু করে ২০০ কোটি টাকা মূলধন তুলবে কোম্পানিটি।

শেয়ারের দাম নির্ধারণের ক্ষেত্রে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া সর্বশেষ ছয় মাস তথা ১৮০ কর্মদিবসের গড় দামকে কোম্পানিটির শেয়ারের দাম নির্ধারণ করা হবে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, গত বছরের ৭ সেপ্টেম্বর থেকে চলতি বছরের ২ ডিসেম্বর পর্যন্ত আলিফ ইন্ডাস্ট্রিজের প্রতিটি শেয়ারের গড় দাম হবে ২২ টাকা। কোম্পানিটির পর্ষদের কাছে এ দামের থেকে ৪০ শতাংশ কমে অর্থাৎ ১৩ টাকা ২০ পয়সায় শেয়ার ইস্যু করে ২০০ কোটি টাকা মূলধন বাড়ানো হবে।

এই বিষয়ে সংশ্লিষ্ট রেজল্যুশনে সংশোধন আনতে ৩০তম এজিএমে শেয়ারহোল্ডারদের অনুমোদন নেয়া হবে। এর আগে ২৮তম এজিএমে বিশেষ রেজল্যুশন সংশোধনের পদ্ধতিতে শেয়ারহোল্ডারদের অনুমোদন নিয়েছে কোম্পানিটি।

সর্বশেষ হিসাব মতে, কোম্পানিটির মোট শেয়ার রয়েছে ৪ কোটি ৪২ লাখ ৫১ হাজার ৬৬৯টি। এরমধ্যে উদ্যোক্তা পরিচালকদের কাছে রয়েছে ৩৩.৩৫ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১৫.২৫ শতাংশ এবং বাকি ৫১.৪০ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে।

Leave A Reply

Your email address will not be published.