বিএসইসি ও এফএসএর মধ্যে ইওএল স্বাক্ষর

0

 

স্টকরিপোর্ট ডেস্ক : শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) একটি প্রতিনিধি দলের সাথে ফাইন্যান্সিয়াল সার্ভিস এজেন্সি অব জাপানের (এএসএ) মধ্যকার একটি দ্বিপাক্ষিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত দ্বিপাক্ষিক আলোচনা সভায় বিএসইসি এর চেয়ারম্যান (সিনিয়র সচিব) ও আইওএসকো–এপিআরসি ভাইস-চেয়ার অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এবং এফএসএ এর কমিশনার নাকাজিমা জুনুচি এবং এফএসএ এর আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ভাইস-কমিশনার ও আইএসকো -এপিআরসি চেয়ার শিগেরু আরিজুমি সহ উক্ত নিয়ন্ত্রক সংস্থা দুটির কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আজ মঙ্গলবার (২৫ এপ্রিল) জাপানে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

আলোচনা সভায় পারস্পরিক সহযোগিতার বিভিন্ন দিক এবং শেয়ারবাজার সংক্রান্ত আরও অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হয়। একইসাথে, বিএসইসি ও এফএসএর মধ্যে একটি ইওএল (এক্সচেঞ্জ অব লেটারস) স্বাক্ষরিত হয়।

এসময় বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রা এবং সম্ভাবনার বিভিন্ন দিক তুলে ধরেন। পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গনে বিএসইসি’র অবস্থান উল্লেখ করে এফএসএ এর সাথে ভবিষ্যতে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরের বিষয়েও আলোচনা করেন।

উল্লেখ্য যে, জাপান এক্সটার্নাল ট্রেড অরর্গানাইজেশন (জেটরো) এবং দ্যা জাপান বাংলাদেশ কমিটি ফর কমার্শিয়াল অ্যান্ড ইকোনমিক কো-অপারেশনের (জেবিসিসিইসি) সহযোগিতায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন ও বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ এর যৌথ উদ্যোগে জাপানের টোকিও শহরে ২৭ এপ্রিল অনুষ্ঠিত হবে “ট্রেড অ্যান্ড ইনভেস্টম্যান্ট অপোরচনিটিস বিটউইন বাংলাদেশ অ্যান্ড জাপান” শীর্ষক সামিট। অনুষ্ঠানটি উদ্ভোদন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

উক্ত অনুষ্ঠানে, ২৫ এপ্রিল স্বাক্ষরিত ইওএলটি প্রধানমন্ত্রীর উপস্থিতিতে বিএসইসি ও এফএসএ এর মধ্যে বিনিময় হবে। উক্ত অনুষ্ঠানটি সাফল্যমন্ডিত করার জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের একটি প্রতিনিধিদল জাপানে অবস্থান করছেন।

Leave A Reply

Your email address will not be published.