বিনিয়োগ বৃদ্ধি না পেলে উন্নয়ন অগ্রযাত্রা বাধাগ্রস্ত হবে: শেখ শামসুদ্দিন

0

স্টকরিপোর্ট প্রতিবেদক: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, বিনিয়োগ বৃদ্ধি না পেলে উন্নয়ন অগ্রযাত্রা বাধাগ্রস্ত হবে। পুঁজিবাজার এক্ষেত্রে ভূমিকা রাখতে পারে।

আজ শনিবারে (২১ জানুয়ারি) সিলেটের একটি কনভেনশন সেন্টারে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন(বিএসইসির), বাংলাদেশ একাডেমি ফর ক্যাপিটাল মার্কেটস (বিএএসএম) এবং ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডের (সিএমএসএফ) যৌথ উদ্যোগে আয়োজিত ‘বিনিয়োগ শিক্ষা কনফারেন্স’ শীর্ষক এক অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. শেখ শামসুদ্দিন বলেন, পুঁজিবাজারে বিভিন্ন ধরণের প্রোডাক্ট রয়েছে। তাই বুঝে-শুনে সচেতনতার সঙ্গে বিনিয়োগ করতে হবে। বিএএসএম ও বিআইসিএমের মতো দুটি প্রতিষ্ঠান কাজ করছে বিনিয়োগকারীদের সচেতনতা বৃদ্ধি করতে। সাধারণ বিনিয়োগকারী ছাড়াও সিলেটসহ দেশের বিভিন্ন জেলার প্রবাসী বিনিয়োগকারীরাও নিটা হিসাবের মাধ্যমে বাজারে বিনিয়োগ করতে পারবেন। পুঁজিবাজারে বিনিয়োগ করলে যেন বিনিয়োগকারীর টাকা নিরাপদে থাকে সেজন্যই এসব শিক্ষা কার্যক্রমের আয়োজন আমরা করছি।

এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এছাড়া সভাপতিত্ব করবেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) এর চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব মো. নজিবুর রহমান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এবং দি সিলেট চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি তাহমিন আহমদ। অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপনা করেণ বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম।

Leave A Reply

Your email address will not be published.