মেঘনা ও প্রগতি ইন্সুরেন্সের শেয়ারে সতর্কবার্তা ডিএসইর

0

স্টকরিপোর্ট প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই বিমা কোম্পানির অস্বাভাবিক দর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানিটির কর্তৃপক্ষ। কোম্পানিটির কর্তৃপক্ষের মতামতের ভিত্তিতে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) মনে করেছে, বিনা কারণে কোম্পানিগুলোর শেয়ারদর অতিরিক্ত বেড়েছে। যে কারণে কোম্পানিগুলোর শেয়ার নিয়ে ডিএসইর ওয়েবসাইটে সতর্কবার্তা জারি করেছে প্রতিষ্ঠানটি।

জানা গেছে, গত দুই সপ্তাহে ডিএসইর সতর্কতার কবলে পড়া দুই বিমা কোম্পানির মধ্যে রয়েছে মেঘনা লাইফ ইন্স্যুরেন্স এবং প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি কোম্পানি লিমিটেড। ডিএসইর সতর্কতার পরও কোম্পানি দুটির শেয়ারদর বেড়েই চলেছে।

এই দুই কোম্পানির মধ্যে মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারদর গত ২০ ডিসেম্বর ২০২২ ছিল ৬২ টাকা ৫০ পয়সায়। আর ২০ জানুয়ারি ২০২৩ কোম্পানিটির শেয়ারদর বেড়ে দাঁড়ায় ৯০ টাকা ৩০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর ২৭ টাকা ৮০ পয়সা বা ৪৪.৪৮ শতাংশ বেড়েছে।

প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের গত ১ নভেম্বর ২০২২ শেয়ারদর ছিল ৬৬ টাকা ২০ পয়সায়। আর ২০ জানুয়ারি ২০২৩ কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১৫০ টাকা ৬০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর ৮৪ টাকা ৪০ পয়সা বা ১২৭.৫০ শতাংশ বেড়েছে।

Leave A Reply

Your email address will not be published.