লোকসানে ১৭ খাতের বিনিয়োগকারীরা

0

স্টকরিপোর্ট প্রতিবেদক: বিদায়ী সপ্তাহে (১২-১৪ জুলাই) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ২০ খাতের মধ্যে ১৭ খাতের শেয়ারদর কমেছে। দর কমাতে ১৭ খাতের বিনিয়োগকারীরা সাপ্তাহিক রিটার্নে লোকসানে রয়েছেন। ইবিএল সিকিউরিটিজের সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এই তথ্য পাওয়া গেছে।

সাপ্তাহিক রিটার্নে লোকসানে থাকা খাতগুলো হলো: সিরামিক, সাধারণ বিমা, তথ্যপ্রযুক্তি, পেপার ও প্রিন্টিং সিমেন্ট, টেলিকম, সেবা ও আবাসন, বিবিধ, মিউচুয়াল ফান্ড, ভ্রমণ ও অবকাশ, ট্যানারী, জীবন বিমা, ওষুধ ও রসায়ন, প্রকৌশল, খাদ্য ও আনুষঙ্গিক, ব্যাংক এবং আর্থিক খাত।

খাতগুলোর মধ্যে সবচেয়ে বেশি লোকসানে রয়েছেন সিরামিক খাতের বিনিয়োগকারীরা। এই খাতের বিনিয়োগকারীরা লোকসান গুনছেন ২.৭০ শতাংশ।

দ্বিতীয় সর্বোচ্চ লোকসানে রয়েছেন সাধারণ বিমা খাতের বিনিয়োগকারীরা। এই খাতের বিনিয়োগকারীরা লোকসান গুনছেন ২.৫০ শতাংশ। তৃতীয় সর্বোচ্চ লোকসানে রয়েছেন তথ্যপ্রযুক্তি খাতের বিনিয়োগকারীরা। এই খাতের বিনিয়োগকারীরা লোকসান গুনছেন ২.৪০ শতাংশ।

এছাড়া, বিনিয়াগকারীরা লোকসান গুণছেন পেপার ও প্রিন্টিং খাতে ২.৩০ শতাংশ, সিমেন্ট খাতে ১.৭০ শতাংশ, টেলিকমিউনিকেশন খাতে ১.৭০ শতাংশ, সেবা ও আবাসন খাতে ১.৫০ শতাংশ,বিবিধ খাতে ১.১০ শতাংশ, মিউচুয়াল ফান্ড খাতে ০.৯০ শতাংশ, ভ্রমণ ও অবকাশ খাতে ০.৮০ শতাংশ, ট্যানারী খাতে ০.৫০ শতাংশ, জীবন বিমা খাতে ০.৪০ শতাংশ, ওষুধ ও রসায়ন খাতে ০.৪০ শতাংশ, প্রকৌশল খাতে ০.৪০ শতাংশ, খাদ্য ও আনুষঙ্গিক খাতে ০.৩০ শতাংশ, ব্যাংক খাতে ০.১০ শতাংশ এবং আর্থিক খাতে ০১.০ শতাংশ ।

Leave A Reply

Your email address will not be published.