লোকসান থেকে মুনাফায় শেয়ারবাজারের ১০ কোম্পানি

0

 

 

স্টকরিপোর্ট প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত ১০টি কোম্পানি আগের অর্থবছরের জানুয়ারি-মার্চ’২২ প্রান্তিকে লোকসানে ছিল। চলতি ২০২২-২৩ অর্থবছরের জানুয়ারি-মার্চ’২৩ প্রান্তিকে নানা সঙ্কটের পরও কোম্পানিগুলো মুনাফায় ফিরেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

লোকসান থেকে মুনাফায় ফেরা কোম্পানিগুলোর নাম ও মুনাফার অবস্থা পাঠকদের জন্য নিচে তুলে ধরা হলো:

আফতাব অটোমোবাইল : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০২ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ৩৯ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ০৪ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ৬৫ পয়সা।

তৃতীয় প্রান্তিকশেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৫২ টাকা ০১ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৫৪ টাকা ৮৮ পয়সা।

আনলিমা ইয়ার্ন : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ১২ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ১১ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ২০ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ৩৪ পয়সা।

তৃতীয় প্রান্তিকশেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১০ টাকা ৫৪ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ১০ টাকা ৩৪ পয়সা।

ইভিন্স টেক্সটাইল (ইটিএল) : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ১৪ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ১৯ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) কোম্পানিটির লোকসান হয়েছে ১২ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ৩৫ পয়সা।

তৃতীয় প্রান্তিকশেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১২ টাকা ৪৫ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ১২ টাকা ৭৭ পয়সা।

সিভিও পেট্রোকেমিক্যাল : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ১৪ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ৫৯ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৬০ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ১ টাকা ৭৫ পয়সা।

তৃতীয় প্রান্তিকশেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৭ টাকা ২১ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৭ টাকা ৭৪ পয়সা।

হাইডেলবার্গ সিমেন্ট : প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৬ টাকা ৮৫ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান ছিল ২ টাকা ৯৭ পয়সা।

আলোচ্য প্রান্তিকশেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৬৬ টাকা ৯১ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৬০ টাকা ০৭ পয়সা।

হাক্কানী পাল্প : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ১২ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ২০ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৭০ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ১ টাকা ০৬ পয়সা।

তৃতীয় প্রান্তিকশেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২২ টাকা ৮৪ পয়সা (পুনঃমূল্যায়িত)। যা আগের বছর একই সময়ে ছিল ২৩ টাকা ২১ পয়সা (পুনঃমূল্যায়িত)।

ন্যাশনাল টিউব : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ১৯ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ৪৩ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ০৬ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ৬৬ পয়সা।

তৃতীয় প্রান্তিকশেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৫০ টাকা ৬৩ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ১৫০ টাকা ৫৮ পয়সা।

রহিমা ফুড : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৮১ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ০২ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ১৩ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ০৬ পয়সা।

তৃতীয় প্রান্তিকশেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১০ টাকা ৪১ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৯ টাকা ৫৩ পয়সা।

স্টাইলক্রাপ্ট : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ০৭ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ৬৫ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) কোম্পানিটির লোকসান হয়েছে ১ টাকা ০৩ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ৪ টাকা ৮৬ পয়সা।

তৃতীয় প্রান্তিকশেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৫ টাকা ৯২ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ১৭ টাকা ০৭ পয়সা।

জাহিন স্পিনিং : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ০৩ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ১১ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ০৮ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ৫৫ পয়সা।

তৃতীয় প্রান্তিকশেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৫ টাকা ০৯ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৪ টাকা ৯৭ পয়সা।

Leave A Reply

Your email address will not be published.