সপ্তাহজুড়ে সূচক পতনের দায় পাঁচ কোম্পানির

0

স্টকরিপোর্ট প্রতিবেদক : গেলো সপ্তাহে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে ৪২ পয়েন্ট। সূচকের এমন পতনে সূচককে সবচেয়ে বেশি টেনে ধরেছে পাঁচ কোম্পানি। এই পাঁচ কোম্পানির দায়ে গেলো সপ্তাহে ডিএসইর সূচক কমেছে ২৭ পয়েন্ট। গেলো সপ্তাহে সূচককে টেনে নামানোর সর্বোচ্চ দায় থাকা এই পাঁচ কোম্পানির মধ্যে রয়েছে বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, রবি আজিয়াটা, ওরিয়ন ফার্মা এবং লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড। ইবিএল সিকিউরিটিজ সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, গেলো সপ্তাহে সূচককে টেনে নামানোর সর্বোচ্চ চেষ্টায় ছিলো বেক্সিমকো লিমিটেড। সূচককে টেনে নামানোর চেষ্টায় কোম্পানিটির দায় ছিলো ৯.৭০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির ক্লোজিং প্রাইস হয়েছে ১২৮ টাকায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর কমেছে ১ টাকা ৮০ পয়সা। সপ্তাহের প্রথমে কোম্পানিটির ওপেনিং প্রাইস ছিলো ১২৯ টাকা ৮০ পয়সায়।

গেলো সপ্তাহে ডিএসইর সূচক টে‌নে নামা‌নো‌র চেষ্টায় দ্বিতীয় কোম্পানি ছিল বেক্সিমকো ফার্মাসিটিক্যালস লিমিটেড। কোম্পানিটির সূচক টেনে নামানোর চেষ্টায় দায় ছিল ৮.৫০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির ক্লোজিং প্রাইস হয়েছে ১৪৮ টাকা ১০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর কমেছে ৬ টাকা ২০ পয়সা। সপ্তাহের প্রথমে কোম্পানিটির ওপেনিং প্রাইস ছিলো ১৫৪ টাকা ৩০ পয়সা।

গেলো সপ্তাহে ডিএসইর সূচক টে‌নে নামা‌নো‌র চেষ্টায় তৃতীয় কোম্পানি ছিল রবি আজিয়াটা লিমিটেড। কোম্পানিটির সূচক টেনে নামানোর চেষ্টায় দায় ছিল ৪.৬০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির ক্লোজিং প্রাইস হয়েছে ৩৩ টাকা ৭০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর কমেছে ৩ টাকা ৪০ পয়সা। সপ্তাহের প্রথমে কোম্পানিটির ওপেনিং প্রাইস ছিলো ৩৭ টাকা ১০ পয়সা।

গেলো সপ্তাহে ডিএসইর সূচক টে‌নে নামা‌নো‌র চেষ্টায় চতুর্থ কোম্পানি ছিল ওরিয়ন ফার্মাসিটিক্যালস লিমিটেড। কোম্পানিটির সূচক টেনে নামানোর চেষ্টায় দায় ছিল ২.৩০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির ক্লোজিং প্রাইস হয়েছে ৮৩ টাকা ৪০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর কমেছে ৩ টাকা ৩০ পয়সা। সপ্তাহের প্রথমে কোম্পানিটির ওপেনিং প্রাইস ছিলো ৮৬ টাকা ৭০ পয়সা।

গেলো সপ্তাহে ডিএসইর সূচক টে‌নে নামা‌নো‌র চেষ্টায় পঞ্চম কোম্পানি ছিল লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড। কোম্পানিটির সূচক টেনে নামানোর চেষ্টায় দায় ছিল ২.২০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির ক্লোজিং প্রাইস হয়েছে ৬৮ টাকা ৫০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর কমেছে ১ টাকা ২০ পয়সা। সপ্তাহের প্রথমে কোম্পানিটির ওপেনিং প্রাইস ছিলো ৬৯ টাকা ৭০ পয়সা।

Leave A Reply

Your email address will not be published.