সপ্তাহ শেষে শেয়ারবাজারে সূচকের উত্থান

0

স্টকরিপোর্ট প্রতিবেদক : প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস আজ বৃহস্পতিবার (২৬ মে) সূচক বেড়ে‌ছে ৫০ পয়েন্ট। বাজারের এমন উত্থানে সূচক‌কে টে‌নে তোলার স‌র্বোচ্চ অবদান ছিলো চার কোম্পা‌নির। চার কোম্পানির অবদানে আজ ডিএসইর সূচক বেড়েছে ১৪ পয়েন্ট। এই চার কোম্পানির মধ্যে র‌য়ে‌ছে বেক্সিমকো লিমিটেড, রবি আজিয়াটা, বেক্সিমকো ফার্মা এবং ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো বাংলাদেশ লিমিটেড।

জানা গেছে, এই চার কোম্পানির মধ্যে আজ সূচক টেনে তুলতে সবচেয়ে বেশি অবদান রেখেছে বেক্সিমকো লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২.২৮ শতাংশ। কোম্পানিটির শেয়ারদর বাড়ার কারণে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৪.০৭ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩৪ টাকা ৪০ পয়সায়।

সূচক টেনে তোলার চেষ্টায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে রবি আজিয়াটা লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১.৭৩ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৪.০৬ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৯ টাকা ৪০ পয়সায়।

সূচক টেনে তোলার তৃতীয় কোম্পনি ছিল বেক্সিমকো ফার্মাসিটিক্যালস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২.৭৭ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ২.৮৩ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৫২ টাকায়।

সূচক টেনে তোলার চতুর্থ কোম্পনি ছিল ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো বাংলাদেশ লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ০.৬১ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ২.৭৬ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৪৩ টাকায়।

Leave A Reply

Your email address will not be published.