সাইফ মেরিটাইম অধিগ্রহণ করবে সাইফ পাওয়ারটেক

0

স্টকরিপোর্ট প্রতিবেদক : জাহাজ চলাচল কোম্পানি সাইফ মেরিটাইম এলএলসির শতভাগ মালিকানা অধিগ্রহণ করবে পুঁজিবাজারে তালিকাভুক্ত সেবা খাতের কোম্পানি পাওয়ারটেক লিমিটেড । গত বৃহস্পতিবার (১৬ জুন) অনুষ্ঠিত সাইফ পাওয়ারটেকের পর্ষদ সভায় অধিগ্রহণের এই সিদ্ধান্ত নেয়া হয়। আজ রবিবার (১৯) এ তথ্য জানিয়েছে ঢাকা স্টক একচেঞ্জ (ডিএস)।

তথ্যমতে, সাইফ মেরিটাইমকে অধিগ্রহণে সাইফ পাওয়ারটেকের ৫ লাখ দিরহাম ব্যয় হবে, বাংলাদেশী মুদ্রায় এর পরিমাণ এক কোটি ২৬ লাখ ৯০ হাজার টাকা (১ দিরহাম সমান ২৫ টাকা ৩৮ পয়সা ধরে)।

সাইফ মেরিটাইম এলএলসি ভারী ট্রাক দ্বারা কার্গো পরিবহন, হালকা ট্রাক দ্বারা কার্গো পরিবহন, মালবাহী ও যাত্রী পরিবহনের শিপিং লাইন, সমুদ্রের মালবাহী ও যাত্রী চার্টার, কাস্টমস ব্রোকার, কার্গো লোডিং এবং আনলোডিং পরিষেবা, সি কার্গো কনটেইনারস, শিপিং সার্ভিস, শিপিং সার্ভিস লোডিং এবং আন লোডিং পরিষেবা, সি শিপিং লাইন এজেন্ট, মালবাহী ব্রোকার সার্ভিসের ব্যবসা পরিচালনা করবে।

একইসঙ্গে কার্গো লোডিং এবং আনলোডিং পরিষেবা, সি কার্গো কনটেইনারস, শিপিং সার্ভিস, শিপিং সার্ভিস লোডিং এবং আন লোডিং পরিষেবা, সি শিপিং লাইন এজেন্ট, মালবাহী ব্রোকার সার্ভিসের ব্যবসা পরিচালনা করবে সাইফ পাওয়ার।

এই ব্যবসায় বছরে কোম্পানির আনুমানিক ২৫ কোটি ৯৯ লাখ টাকার রাজস্ব আয় করতে পারবে। এতে কোম্পানিটির নিট মুনাফা ৩ কোটি ৮৯ লাখ টাকা।

 

Leave A Reply

Your email address will not be published.