সাপ্তাহিক লেনদেনে নতুন চার মার্কেট মুভার

0

 

 

স্টকরিপোর্ট প্রতিবেদক: বিদায়ী সপ্তাহে (১০-১৩ অক্টোবর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মার্কেট মুভারের তালিকায় নতুন করে উঠে এসেছে ইন্দোবাংলা ফার্মা, ওরিয়ন ইনফিউশন, সী-পার্ল হোটেল এবং পেপার প্রসেসিং । ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিটির ৪টির লেনদেনের পরিমাণ বৃদ্ধি পাশাপাশি শেয়ার দরও বেড়েছে। কোম্পানিগুলেঅর মধ্যে লেনদেনের চতুর্থ দখল করেছে ইন্দোবাংলা ফার্মা। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৪ কোটি ৮৩ লাখ ৬ হাজার ২৪৫টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১২২ কোটি ২৮ লাখ ৭৭ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.৫৩ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ২১ টাকা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ২৭ টাকা ৪০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৬ টাকা ৪০ পয়সা বা ৩০.৪৮ শতাংশ।

তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে ওরিয়ন ইনফিউশন। সপ্তাহজুড়ে কোম্পানিটির ১২ লাখ ৪৮ হাজার ৯০৬টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১০৮ কোটি ৯৯ লাখ ৭৩ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.২৬ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৭৫৩ টাকা ৭০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৯৫১ টাকা ৩০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৯৮ টাকা ৬০ পয়সা বা ২৬.২২ শতাংশ।

তালিকার অষ্টম স্থানে রয়েছে সী-পার্ল হোটেল। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৭৪ লাখ ৭২ হাজার ৪০৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১০৫ কোটি ৯৭ লাখ ৩৭ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.১৯ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১৩১ টাকা ৬০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১৪১ টাকা ৯০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১০ টাকা ৩০ পয়সা বা ১১.৬৩ শতাংশ।

পেপার প্রসেসিং লেনদেন তালিকার নবম স্থানে উঠে এসেছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৩৪ লাখ ৬৯ হাজার ৬৮৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৯৬ কোটি ৩০ লাখ ৫৭ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ১.৯৯ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১৪৫ টাকা ২০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ২৮৭ টাকা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১৪১ টাকা ৮০ পয়সা বা ১৭.০৫ শতাংশ।

Leave A Reply

Your email address will not be published.