রাঙামাটি ফুডসের মালিকানা ও উৎপাদনের তথ্য জানানোর নির্দেশ

0

স্টকরিপোর্ট প্রতিবেদক : রাঙামাটি ফুড প্রোডাক্টস লিমিটেডকে মালিকানা পরিবর্তন, উৎপাদন শুরুর প্রক্রিয়া এবং ব্যবসায়িক অবস্থা জানানোর নির্দেশ দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গত ১৫ জুন ওভার দ্য কাউন্টার মার্কেটে থাকা কোম্পানিটিকে সাত দিনের মধ্যে প্রাসঙ্গিক প্রমাণাদিসহ উৎপাদনের বর্তমান অবস্থা জানাতে নির্দেশ দেয়। বিএসইসির সহকারী পরিচালক মাহমুদুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি দেওয়া হয়েছে।

এছাড়া ডিমেট প্রক্রিয়া ও শেয়ার হস্তান্তর, ব্যবসায়িক পরিকল্পনা এবং উদ্যোক্তা-পরিচালকদের শেয়ার কিনে বিনিয়োগকারীদের বিনিয়োগের স্টেটমেন্ট দিতে বলা হয়েছে।

গত বছরের ২৯ আগস্ট উদ্যোক্তা-পরিচালকদের শেয়ার হস্তান্তরের অনুমোদন দিয়েছিল বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কিন্তু দীর্ঘসময়েও কোনো তথ্য বিএসইসিকে কোম্পানি কর্তৃপক্ষ জানায়নি। এই পরিস্থিতিতে কোম্পানি কর্তৃপক্ষকে শেয়ার হস্তান্তর ও ব্যবসায়িক অবস্থা জানানোর নির্দেশ দিয়েছে বিএসইসি।

প্রসঙ্গত, ২০০১ সালে পুঁজিবাজারে খাদ্য ও আনুষঙ্গিক খাতে তালিকাভুক্ত হয় রাঙামাটি ফুড প্রোডাক্টস। কোম্পানির পরিশোধিত মূলধন ছিল ৩ কোটি টাকা এবং অনুমোদিত মূলধন ছিল ১০ কোটি টাকা। সে হিসেবে কোম্পানির মোট শেয়ার সংখ্যা ৩০ লাখ। এর মধ্যে কোম্পানির উদ্যোক্তা পরিচালকেদের হাতে ৩৩ দশমিক ৩৩ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে ১৫ দশমিক ৩৮ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের ৫১ দশমিক ২৮ শতাংশ শেয়ার রয়েছে। রোববার সর্বশেষ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) রাঙমাটি ফুড প্রোডাক্টসের শেয়ার ১১ দশমিক ১০ টাকায় লেনদেন হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.