মূল্যসূচক বাড়লেও কমেছে লেনদেন

0

স্টকরিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। কিন্তু এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণ কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)ও সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৪৬ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ২২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ২২৪ পয়েন্টে।

আজ বৃহস্পতিবার ডিএসইতে ৩৪০ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। বুধবার ডিএসইতে ৪৩১ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। এ হিসেবে ডিএসইতে আগের দিন থেকে ৯১ কোটি ১৬ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪১টির, কমেছে ১২২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪৫টির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিচ সূচক সিএএসপিআই ৬ পয়েন্ট কমেছে। আজ সিএসইতে ৩ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইতে ১১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২২টির, কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।

Leave A Reply

Your email address will not be published.