সমাজ ও অর্থনীতির ক্যান্সার হচ্ছে মানি লন্ডারিং : বিএসইসি চেয়ারম্যান

0

স্টকরিপোর্ট প্রতিবেদক: মানি লন্ডারিং সমাজ ও অর্থনীতির ক্যান্সার। আমাদের সবাইকে মানি লন্ডারিং প্রতিহত করতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম।

আজ রবিবার (২০ মার্চ) আগারগাঁওয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নিজস্ব ভবনে আয়োজিত শেয়ারবাজারের মধ্যস্থতাকারীদের জন্য অর্থপাচার বিরোধী এবং সন্ত্রাসবাদে অর্থায়ন প্রতিরোধ শীর্ষক এক অনুষ্ঠানে তিনি এই কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন বিএসইসি কমিশনার শেখ শামসুদ্দিন আহমেদ, জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক সদস্য মো. আলমগীর হোসেন, বিএফইউআই ডিজিএম কামাল হোসেন, বিএসইসির পরিচালক শেখ মাহবুবুর রহমান প্রমুখ।

অধ্যাপক শিবলী রুবাইয়াত বলেন, ‘মানি লন্ডারিংয়ের কারণে দেশের অর্থনীতির অনেক ক্ষতি হচ্ছে। যা দেশের অর্থনীতিকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। আমাদের সকলকে মানি লন্ডারিংয়ের ব্যাপারে সজাগ থাকতে হবে। মানি লন্ডারিং সমাজ ও রাষ্ট্রের জন্য ক্যান্সার।’

তিনি বলেন, মানি লন্ডারিংয়ের সাথে টেরোরিজমও একটি বড় সমস্যা। টেরোরিজমের কারণে দেশের অর্থনীতির ওপর বিরাট প্রভাব পড়ে। হলি আর্টিজানের ঘটনায় অনেক মানুষ চাকরি হারিয়েছে। যা আমাদের সবার জন্য একটি শিক্ষণীয় বিষয় হয়ে থাকবে। আমরা সবাই এসব ঘটনা থেকে শিক্ষা নিয়ে এগুলো থেকে সচেতন থাকতে পারি।

 

Leave A Reply

Your email address will not be published.