অ্যাঙ্কর সিকিউরিটিজের আইপিও কোটা স্থগিত

0

স্টকরিপোর্ট প্রতিবেদক : প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য অ্যাঙ্কর সিকিউরিটিজের গ্রাহক হিসাবে কোটি টাকার গরমিল গরমিল পেয়েছে। এজন্য প্রতিষ্ঠানটির আইপিও কোটা স্থগিতসহ বেশকিছু শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা যায়, গত বুধবার (০৫ এপ্রিল) ডিএসইর একটি তদন্ত দল অ্যাঙ্কর সিকিউরিটিজ পরিদর্শনে যায় এই সময় ০৩ এপ্রিলের গ্রাহক হিসাবের তহবিলে ১ কোটি ১ লাখ ৯৮ হাজার ৬৮৮ টাকার ঘাটতি খুঁজে পায়।

এরপরের দিন বৃহস্পতিবার ডিএসই থেকে অ্যাঙ্কর সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালকের কাছে এই সংক্রান্ত একটি চিঠি দেওয়া হয়।

চিঠিতে গ্রাহক হিসাবে গরমিল পেয়ে অ্যাঙ্কর সিকিউরিটিজের মালিকানাধীন শেয়ারের বিপরীতে ডিভিডেন্ড প্রদান স্থগিত রাখার সিদ্ধান্তের কথা জানায় ডিএসই।

ডিএসইর মার্কেট মনিটরিং অ্যান্ড কমপ্লায়েন্স বিভাগের ইনচার্জ মো. বজলুর রহমানের সই করা চিঠিতে বলা হয়েছে, অ্যাঙ্কর সিকিউরিটিজের ট্রেক হোল্ডার কোম্পানি ও ডিপোজিটরি অংশগ্রহণকারীর নিবন্ধন সনদ (ডিপি) নবায়ন স্থগিত থাকবে।

চিঠিতে আরও বলা হয়, প্রতিষ্ঠানটির মার্জিন রেগুলেশনের ফ্রি লিমিট সুবিধাও স্থগিত থাকবে। এছাড়াও নতুন ডিজিটাল বুথ ও শাখাও খুলতে পারবে না অ্যাঙ্কর সিকিউরিটিজ।

চিঠিতে আরও বলা হয়েছে, বিনিয়োগকৃত অর্থ ও সিকিউরিটিজের ঘাটতি সমন্বয়ের পর অ্যাঙ্কর সিকিউরিটিজে ন্যূনতম এক বছর বিশেষ তদারকি করবে ডিএসই। এছাড়াও প্রতিষ্ঠানটির সমন্বিত গ্রাহক হিসাব মাসে অন্তত দুইবার পরীক্ষা করবে ডিএসই।

Leave A Reply

Your email address will not be published.