আইপিওর জন্য বোরাক রিয়েল এস্টেটের রোডশো ১৮ অক্টোবর

0

স্টকরিপোর্ট প্রতিবেদক: দেশের অন্যতম শীর্ষ আবাসন কোম্পানি বোরাক রিয়েল এস্টেট লিমিটেড পুঁজিবাজারে আসছে। কোম্পানিটি বুকবিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বাজার থেকে মূলধন সংগ্রহ করবে। বুক বিল্ডিং পদ্ধতির আইপিওর শর্ত অনুসারে, কোম্পানিটি ‘যোগ্য বিনিয়োগকারী (Eligible Investor)’ তথা প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য একটি রোড শোর আয়োজন করেছে। আগামী ১৮ অক্টোবর রাজধানীর শেরাটন ঢাকা হোটেলে এই রোড শো অনুষ্ঠিত হবে। এতে কোম্পানির আর্থিক চিত্র এবং ভবিষ্যৎ পরিকল্পনাসহ বিভিন্ন তথ্য বিনিয়োগকারীদের সামনে তুলে ধরা হবে। কোম্পানি সূত্রে এসব তথ্য জানা গেছে।

কোম্পানিটির রোড শো’তে মার্চেন্ট ব্যাংকার্স এবং পোর্টফোলিও ম্যানেজার, এসেট ম্যানেজার, মিউচ্যুয়াল ফান্ড অ্যান্ড কালেক্টিভ ইনভেস্টমেন্ট স্কিম, স্টক ডিলার, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, বীমা কোম্পানি, ফান্ড ম্যানেজার, অল্টারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড এবং বিদেশী বিনিয়োগকারীসহ যোগ্য বিনিয়োগকারীরা উপস্থিত থাকবেন।

বোরাক রিয়েল এস্টেটের আইপিওতে ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে স্বদেশ ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট লিমিটেড ও বিএমএসএল ইনভেস্টমেন্ট লিমিটেড। এছাড়া রেজিষ্ট্রার টু দ্যা ইস্যুয়ারের দায়িত্ব পালন করবে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড।

উল্লেখ, বোরাক রিয়েল এস্টেট লিমিটেড হচ্ছে দেশের অন্যতম শীর্ষ শিল্পগোষ্ঠি ইউনিক গ্রুপের একটি প্রতিষ্ঠান। কোম্পানিটি ১৯৯১ সালে তার কার্যক্রম শুরু করে। এটি আবাসিক ও বাণিজ্যিক ভবন নির্মাণ ও অ্যাপার্টমেন্ট বিক্রি করে থাকে।

কোম্পানির ভাষ্য অনুসারে, রাজধানীর পান্থপথে ‘ইউনিক ট্রেড সেন্টার (ইউটিসি)’ নামে ২০ তলা বাণিজ্যিক ভবনটি হচ্ছে দেশের প্রথম ইন্টেলিজেন্ট বিল্ডিং। এ কোম্পানির নির্মিত ‘দ্যা ওয়েস্টিন ঢাকা’ হচ্ছে দেশে বেসরকারি খাতের প্রথম পাঁচ তারকা হোটেল।

ইউনিক গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস পিএলসি (দ্যা ওয়েস্টিন ঢাকা এর স্বত্বাধিকারী প্রতিষ্ঠান) পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি। সোমবার (২ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জে এ কোম্পানির শেয়ারের মূল্য ছিল ৬৬ টাকা ১০ পয়সা।

Leave A Reply

Your email address will not be published.