জিরো কুপন বন্ডে ২৫০ কোটি টাকা তুলবে প্যারামাউন্ড টেক্সটাইল

0

 

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি প্যারামাউন্ট টেক্সটাইল পিএলসি জিরো কুপন বন্ড ইস্যু করার অনুমোদন পেয়েছে। এই বন্ড ছেড়ে কোম্পানিটি বাজার থেকে ২৫০ কোটি টাকা সংগ্রহ করবে। গতকাল বৃহস্পতিবার (২২ জানুয়ারি) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির বন্ড ইস্যু করার প্রস্তাব অনুমোদন করেছে। বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, আলোচিত বন্ডটি হবে Non-Convertible। অর্থাৎ এই বন্ডের কোনো অংশ শেয়ারে রূপান্তরিত হবে না। আলোচিত বন্ডটি হবে Fully Redeemable। অর্থাৎ মেয়াদ শেষে বন্ডটির পূর্ণ অবসায়ন ঘটবে। বন্ডটি হবে হস্তান্তরযোগ্য। এই বন্ডটি হবে Unsecured Zero-Coupon Bond। অর্থাৎ এই বন্ডের বিপরীতে কোনো নিরাপত্তা জামানত থাকবে না।

বন্ডটিতে কোনো কুপন থাকবে না। এটি ৯ থেকে ১২ শতাংশ ডিসকাউন্টে বিক্রি করা হবে।

প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এই বন্ড ব্যাংক, নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান, ইন্স্যুরেন্স কোম্পানি, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চ সম্পদশালী ব্যক্তি বিনিয়োগকারীদের মধ্যে বরাদ্দ করা হবে।

বন্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ লাখ টাকা।

বন্ডটির মাধ্যমে সংগৃহীত অর্থ কোম্পানিটি ব্যবসার পরিচালন ব্যয় কমিয়ে আনা ও ব্যবসা সম্প্রসারণে ব্যয় করবে।

আলোচিত বন্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে সেনা কল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আর এর অ্যারেঞ্জারের দ্বায়িত্বে থাকবে এনডিবি ক্যাপিটাল লিমিটেড।

বন্ডটি স্টক এক্সচেঞ্জের অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে তালিকাভুক্ত হবে।

Leave A Reply

Your email address will not be published.