জুলাই মাসে বিও হিসাব কমলো লক্ষাধিক

0

 

স্টকরিপোর্ট প্রতিবেদক : সদ্য সমাপ্ত জুলাই মাসেও শেয়ারবাজারে কমেছে বিনিয়োগকারীর সংখ্যা। জুলাইয়ে শেয়ারবাজারে ১ লাখের বেশি বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব কমেছে। সিডিবিএল সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই মাসের শেষ দিন শেয়ারবাজারে বিও হিসাব ছিল ১৭ লাখ ২৬ হাজার ৬৭৩টি। আর জুন মাসের শেষ দিন বিও হিসাব ১৮ লাখ ৪৩ হাজার ৯২৯টিতে দাঁড়ায়। অতএব, জুলাই মাসে ১ লাখ ১৭ হাজার ২৫৬টি বিও হিসাব কমেছে।

এ মাসে কোম্পানি বিও হিসাব কমেছে ৪৯৩টি। আলোচ্য মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৬ হাজার ৩৫২টিতে। আর জুন মাসে দাঁড়িয়েছে ১৬ হাজার ৮৪৫টিতে।

এ মাসে পুরুষদের বিও ৮৭ হাজার ২৫টি কমে দাঁড়িয়েছে ১৩ লাখ ৪ হাজার ৩৭২টিতে। জুন মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৩ লাখ ৯১ হাজার ৩৯৭টিতে। আর জুলাই মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ৩০ হাজার ২৩১টি কমে ৪ লাখ ২২ হাজার ৩০১টিতে দাঁড়িয়েছে। জুন মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৪ লাখ ৫২ হাজার ৫৩২টিতে।

এ মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের বিও হিসাব কমেছে। এর মাধ্যমে জুলাই মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৬ লাখ ৭১ হাজার ১৯৯টিতে। যা জুন মাসের শেষ দিন ছিল ১৭ লাখ ৮২ হাজার ৮৮২টিতে।

এ মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ৫৫ হাজার ৪৭৪টিতে। জুন মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬২ হাজার ৭৭৩টিতে।

Leave A Reply

Your email address will not be published.