দ্রুত সময়ে ঘুরে দাঁড়াবে শেয়ারবাজার : মো. ছাইদুর রহমান

0

 

স্টকরিপোর্ট প্রতিবেদক: টানা পতন থেকে খুব দ্রত সময়ে ঘুরে দাঁড়াবে শেয়ারবাজার। যেসব সঙ্কটকে কেন্দ্র করে শেয়ারবাজারে পতন চলছে, সেসব সংকট ইতোমধ্যে কেটে যেতে শুরু করেছে। সমস্যাগুলোর মধ্যে ডলার সংকট কাটতে শুরু করেছে। বিদ্যুতের যে সংকট ছিল তা এখন অনেকটাই কেটেছে। আর এই সমস্যাগুলোই শেয়ারবাজারে বড় প্রভাব ফেলেছে। যেহেতু এই সমস্যাগুলো কাটতে শুরু করেছে, তাই খুব দ্রুত সময়ের মধ্যে এই শেয়ারবাজার ঘুরে দাঁড়াবে বলে জানিয়েছেন বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. ছাইদুর রহমান।

আজ সোমবার (২১ নভেম্বর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়েত উল ইসলামের সাথে বৈঠক শেষে সংবাদ মাধ্যমকে তিনি এসব কথা জানান। বৈঠকে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সিটি ব্রোকারেজ, লংকাবাংলা সিকিউরিটিজ, ইবিএল সিকিউরিটিজ, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক সিকিউরিটিজ, আল আরাফাহ ইসলামি ব্যাংক সিকিউরিটিজ, ব্যাংক এশিয়া সিকিউরিটিজ, ঢাকা ব্যাংক সিকিউরিটিজ, ন্যাশনাল লাইফ সিকিউরিটিজসহ ১৩টি ব্রোকার হাউজের প্রধান নির্বাহীগণ।

মো. ছাইদুর রহমান বলেন, আমাদের দেশে বিদ্যুতের যে সমস্যা ছিল, তা এখন অনেকটাই কেটেছে। ডলার সংকটের যে সমস্যা ছিল তাও সমাধানের পথে। ডলারের ফিক্সড রেট নির্ধারণ করা হবে খুব দ্রুত। এই সমস্যাগুলোর যেহেতু সমাধান হচ্ছে, তাই শেয়ারবাজারও খুব দ্রুত ঘুরে দাঁড়াবে বলে বিএসইসির চেয়ারম্যান আশা প্রকাশ করেছেন বলে তিনি জানিয়েছেন।

এছাড়াও, শেয়ারবাজারের উন্নয়নের জন্য বাংলাদেশ ব্যাংক থেকে আরও ইতিবাচক সহায়তা পাওয়া যাবে বলে বিএসইসির চেয়ারম্যানের সাথে আলোচনা হয়েছে। সবকিছু মিলে খুব দ্রুত সময়ে শেয়ারবাজার ঘুরে দাঁড়াবে বলে আমরা আশা করছি।

 

Leave A Reply

Your email address will not be published.