পুঁজিবাজারে আসছে ঢাকা ওয়াসা

0

স্টকরিপোর্ট প্রতিবেদক : পুঁজিবাজারে আসছে ঢাকা ওয়াসা। এজন্য স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলামকে উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়েছেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খান। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবার মন্ত্রী হিসেবে তাজুল ইসলাম পুনরায় নিয়োগ পাওয়ায় তাকে অভিনন্দন জানাতে গতকাল রবিবার ঢাকা ওয়াসা প্রতিষ্ঠানটি সদর দপ্তর কাওরানবাজারে আয়োজিত অভিনন্দন জ্ঞাপন অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

ঢাকা ওয়াসার এমডির সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহিম, ঢাকা ওয়াসার চেয়ারম্যান প্রফেসর ড. সুজিত কুমার বালা।

তাকসিম এ খান বলেন, আমরা ঢাকা ওয়াসাকে ইতোমধ্যে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করেছি। লাভজনক প্রতিষ্ঠান মানে এই না যে, আমাদের উদ্বৃত্ত লাভ। লাভজনক প্রতিষ্ঠান মানে আমরা একটি ব্রেক ইভেন্ট পয়েন্টে, সরকারি একটি প্রতিষ্ঠান হিসেবে সরকারের কোনো ভর্তুকি ছাড়া এগিয়ে যাওয়ার দিকে অগ্রসর হচ্ছি।

তিনি বলেন, আমরা চেষ্টা করব ঢাকা ওয়াসাকে কোনো রকম ভর্তুকি ছাড়া প্রতিষ্ঠানে রূপান্তর করতে। তাই আমরা কেন শেয়ার মার্কেটে যাব না? কারণ ঢাকা ওয়াসা লাভজনক প্রতিষ্ঠান। আমরা এটা নিয়ে চিন্তা করতে পারি।

তিনি বলেন, ঢাকা ওয়াসা অ্যাক্ট, ১৯৯৬-এর পরিপূর্ণ বাস্তবায়ন করা আমাদের লক্ষ্য। আর এই পথে আমরা ইতোমধ্যে অনেক দূর এগিয়েছি। ঢাকা ওয়াসার অর্গানোগ্রাম পরিবর্তনে সহযোগিতা করেছেন স্থানীয় সরকার মন্ত্রী। ঢাকা ওয়াসাকে সামনের দিকে আরও এগিয়ে নিয়ে যেতে আমরা সবাই মিলে কাজ করছি।

 

Leave A Reply

Your email address will not be published.