পুঁজিবাজারে এক মাসে বিনিয়োগকারী বেড়েছে সাড়ে তিন হাজার

0

স্টকরিপোর্ট প্রতিবেদক :দেশের পুঁজিবাজারে কিছুটা মন্দাভাব দেখা গেলেও বিনিয়োগে আগ্রহী হয়ে উঠছে নতুন বিনিয়োগকারীরা। যার ফলে সেপ্টেম্বর মাসে নতুন করে সাড়ে তিন হাজার বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব খুলেছেন বিনিয়োগকারীরা। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আগস্ট মাসের শেষ দিন পুঁজিবাজারে বিও হিসাব ছিল ১৭ লাখ ৪৬ হাজার ৯৬১টি। আর সেপ্টেম্বর মাসের শেষ দিন বিও হিসাব ১৭ লাখ ৫০ হাজার ৫৮৫টিতে দাঁড়ায়। অর্থাৎ সেপ্টেম্বর মাসে শেয়ারবাজারে বিনিয়োগের জন্য নতুন করে তিন হাজার ৬২৪টি বিও হিসাব খুলেছেন বিনিয়োগকারীরা।

সেপ্টেম্বর মাসে পুরুষদের বিও দুই হাজার ৮৪২টি বেড়ে দাঁড়িয়েছে ১৩ লাখ ১০ হাজার ২৪০টিতে। আগস্ট মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৩ লাখ ০৭ হাজার ৩৯৮টিতে। আর সেপ্টেম্বর মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ৬২২টি বেড়ে ৪ লাখ ২৩ হাজার ৭৩৭টিতে দাঁড়িয়েছে। আগস্ট মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৪ লাখ ২৩ হাজার ১১৬টিতে।

আগস্ট মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৬ হাজার ৪৪৭টিতে। আর সেপ্টেম্বর মাসে কোম্পানি বিও ১৬০টি বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৬০৭টিতে।

সেপ্টেম্বর মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের তিন হাজার ৪২৪টি বিও হিসাব বেড়েছে। এর মাধ্যমে সেপ্টেম্বর মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৬ লাখ ৭৮ হাজার ৪৭৭টিতে। যা আগস্ট মাসের শেষ দিন ছিল ১৬ লাখ ৭৫ হাজার ০৫৩টিতে।

সেপ্টেম্বর মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৪০টি বিও হিসাব বেড়ে দাঁড়িয়েছে ৫৫ হাজার ৫০১টিতে। আগস্ট মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৫৫ হাজার ৪৬১টিতে।

Leave A Reply

Your email address will not be published.