বন্ড ছেড়ে ১৫০ কোটি টাকা তুলবে নাভানা ফার্মা

0

স্টকরিপোর্ট প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি নাভানা ফার্মাসিউটিক্যালস লিমিটেড আংশিক রূপান্তরযোগ্য বন্ড ইস্যু করবে। এই বন্ড ছেড়ে বাজার থেকে ১৫০ কোটি টাকা সংগ্রহ করবে কোম্পানিটি। আজ রবিবার (১১ জুন) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের ২৫তম বৈঠকে বন্ড ইস্যু সংক্রান্ত এই সিদ্ধান্ত নেয়া হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, আলোচিত বন্ডের মেয়াদ হবে ৫ বছর। এটি হবে আংশিক রূপান্তরোযগ্য (Partially Convertible) অর্থাৎ এই বন্ডের অংশবিশেষ শেয়ারে রূপান্তর করা যাবে। এটি একইসঙ্গে Fully Redeemable, অর্থাৎ মেয়াদ শেষে এই বন্ডের সম্পূর্ণ অবসায়ন হবে।

আলোচিত বন্ডটি হবে কুপনযুক্ত। অর্থাৎ নির্দিষ্ট সময় পর পর বন্ডধারীকে প্রাপ্য সুদ পরিশোধ করা হবে। আর এর সুদের হার হবে ভাসমান। প্রতি ৬ মাস পর পর বন্ডধারীকে প্রাপ্য সুদ প্রদান করা হবে।

প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এই বন্ড বরাদ্দ করা হবে।

নাভানা ফার্মাসিউটিক্যালস বন্ডটির মাধ্যমে সংগৃহীত অর্থ আংশিক ব্যাংক ঋণ রিশোধে ব্যয় করবে।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর অনুমোদন সাপেক্ষে বন্ড ইস্যু সংক্রান্ত এই সিদ্ধান্ত কার্যকর হবে। তবে তারও আগে প্রয়োজন হবে কোম্পানির শেয়ারহোল্ডারদের সম্মতি।

বন্ড ইস্যুর বিষয়ে শেয়ারহোল্ডারদের মতামত নিতে আগামী ৩১ জুলাই বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে। ওইদিন বেলা ১২টায় ডিজিটাল প্ল্যাটফরমে ঘোষিত ইজিএম অনুষ্ঠিত হবে। এই ইজিএমে যোগদানের যোগ্যতা নির্ধারণে আগামী ৫ জুলাই রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.