বিআইসিএমর নির্বাহী প্রেসিডেন্টের দায়িত্ব নিলেন তারেক

0

স্টকরিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) নির্বাহী প্রেসিডেন্ট হিসেবে যোগদান করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ তারেক। গতকাল বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান এবং বিআইসিএম পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের কাছে তিনি যোগদানপত্র জমা দেন।

অধ্যাপক ড. মোহাম্মদ তারেক অস্ট্রেলিয়া থেকে পিএইচডি ডিগ্রি এবং জাপানের সুকুবা ইউনিভার্সিটি থেকে ফিন্যান্সে এমবিএ ডিগ্রি অর্জন করেছেন। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ থেকে বিবিএ (মেধা তালিকায় দ্বিতীয় স্থান) ও এমবিএ (মেধা তালিকায় প্রথম স্থান) ডিগ্রি অর্জন করেন।

দুই দশকের ক্যারিয়ারে তিনি শিক্ষকতার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স অব প্রফেশনাল অ্যাকাউন্টিংয়ের (এমপিএ) পরিচালক, সেন্ট্রাল কাউন্টারপার্টি বাংলাদেশ লিমিটেডের (সিসিবিএল) পরিচালনা পর্ষদ সদস্য, ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডের (সিএমএসএফ) বোর্ড অব গভর্ন্যান্সের সদস্য এবং পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন কোম্পানির পরিচালকসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। দেশি-বিদেশি বিভিন্ন স্বনামধন্য জার্নালে তার ১৬টি আর্টিকেল প্রকাশিত হয়েছে এবং তার লেখা ৬টি গবেষণা গ্রন্থ প্রকাশিত হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.