বেস্ট হোল্ডিংসের আইপিওর অনুমোদন

0

স্টকরিপোর্ট প্রতিবেদক : বেস্ট হোল্ডিংস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আজ মঙ্গলবার (১০ অক্টোবর) কমিশনের ৮৮৫তম সভায় আইপিওর বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে ৩৫০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে বিএসইসি। চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে কমিশন সভায় উপস্থিত ছিলেন অন্যান্য কমিশনাররা।

এ ব্যাপারে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, আজকের সভায় আবেদনের পরিপ্রেক্ষিতে বেস্ট হোল্ডিংস লিমিটেডকে আইপিওর অনুমোদন দেওয়া হয়েছে। কোম্পানিটি আইপিওর মাধ্যমে বাজার থেকে ৩৫০ কোটি টাকা উত্তোলন করবে। তারা এই টাকা বিল্ডিং এবং অন্যান্য সিভিল ওয়ার্ক, স্থানীয় যন্ত্রপাতি ও সরঞ্জাম সংগ্রহ, দায় পরিশোধ ও আইপিও’র খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩০ জুন ২০২৩ সমাপ্ত বছরের আর্থিক বিবরণী অনুযায়ী পুনঃমূল্যায়নসহ শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ৫৬.৩৪ টাকা। পুনঃমূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ৩২.২৬ টাকা, শেয়ার প্রতি আয় ১.২৪ টাকা এবং গত ৫ বছরের গড় হারে শেয়ার প্রতি আয় দশমিক ৯৫ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে শান্তা ইক্যুইটি লিমিটেড এবং আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

উল্লেখ্য, পুঁজিবাজারে তালিকাভুক্তির আগে কোম্পানিটি কোনো প্রকার লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।

Leave A Reply

Your email address will not be published.