বেস্ট হোল্ডিংসের বিডিং শুরু সোমবার

0

 

স্টকরিপোর্ট প্রতিবেদক : কাট-অফ প্রাইস নির্ধারণে বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনে অনুমোদন পাওয়া বেস্ট হোল্ডিংসের (লা মেরিডিয়ান) বিডিং আজ সোমবার (২০ নভেম্বর) বিকালে শুরু হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিটির বিডিং বিকাল ৪টায় শুরু হবে। যা চলবে ২৩ নভেম্বর বিকাল ৪টা পর্যন্ত।

এর আগে গত ১০ অক্টোবর পুঁজিবাজার থেকে ৩৫০ কোটি টাকা উত্তোলনের জন্য বেস্ট হোল্ডিংস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বেস্ট হোল্ডিংস লিমিটেড পুঁজিবাজার থেকে আইপিওর মাধ্যমে ৩৫০ কোটি টাকা তুলবে। এই টাকা দিয়ে কোম্পানিটি বিল্ডিং এবং অন্যান্য সিভিল ওয়ার্ক, স্থানীয় যন্ত্রপাতি ও সরঞ্জাম সংগ্রহ, দায় পরিশোধ এবং আইপিও’র খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩০ শে জুন, ২০২৩ সময়কালের আর্থিক বিবরণী অনুযায়ী পুন:মূল্যায়নসহ শেয়ারপ্রতি নীট সম্পদ মূল্য (এনএভিপিএস) ৫৬.৩৪ টাকা। পুন:মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য ৩২.২৬ টাকা, শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) ১.২৪ টাকা এবং বিগত ৫ বছরের গড় হারে শেয়ার প্রতি মুনাফা ০.৯৫ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে শান্তা ইক্যুইটি লিমিটেড এবং আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

উল্লেখ, পুঁজিবাজারে তালিকাভুক্তির পূর্বে কোম্পানিটি কোন প্রকার লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।

Leave A Reply

Your email address will not be published.