মীর আকতারের ইপিএস বেড়েছে ১৩ শতাংশ

0

স্টকরিপোর্ট প্রতিবেদক : সর্বশেষ সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরে মীর আকতার হোসেন লিমিটেডের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) বেড়েছে প্রায় ১৩ শতাংশ। একই সঙ্গে কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় আলোচ্য হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১২ দশমিক ৫০ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা ৩১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ৯৩ পয়সা। গত ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএনভিপিএস) দাঁড়িয়েছে ৪৯ টাকা ৮১ পয়সায়। গত বছরের একই সময় যা ছিল ৪৭ টাকা ৬৮ পয়সা।

এদিকে কোম্পানিটির ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে আগামী ২১ ডিসেম্বর বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ নভেম্বর।

সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১২ দশমিক ৫০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে মীর আক্তার হোসেনের পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ৯৩ পয়সা, যা আগের হিসাব বছরে ছিল ৩ টাকা ৮০ পয়সা।

২০২১ সালে দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় মীর আক্তার হোসেন। কোম্পানিটির অনুমোদিত মূলধন ২০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ১২০ কোটি ৭৭ লাখ ২০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ৩৫০ কোটি ৮৫ লাখ টাকা। মোট শেয়ার সংখ্যা ১২ কোটি ৭ লাখ ৭১ হাজার ৫৪৭। এর মধ্যে ৪৮ দশমিক ৫৮ শতাংশ শেয়ার রয়েছে উদ্যোক্তা পরিচালকদের হাতে। এছাড়া ৩ দশমিক ৭৭ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও বাকি ৪৭ দশমিক ৬৫ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.