শতভাগ দর বেড়েছে তিন খাতের ২০ কোম্পানির

0

স্টকরিপোর্ট প্রতিবেদক : তৃতীয় কর্মদিবসের মতো আজ সোমবার (০৫ ফেব্রুয়ারি) শেয়ারবাজারের লেনদেন বড় উত্থানের পথে সম্পন্ন হয়েছ। এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান ডিএসইএক্স বেড়েছে ৪১.৮৬ পয়েন্ট। আজ লেনদেন হওয়া কোম্পানির মধ্যে ২৬১টির শেয়ারদর বেড়েছে, ৯৩টির কমেছে এবং ৪১টির দর অপরিবর্তিত রয়েছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ তালিকাভুক্ত ২০ খাতের মধ্যে শতভাগ শেয়ারদর বেড়েছে তিন খাতের। খাতগুলো হলো- পেপার ও প্রিন্টিং, ভ্রমন ও অবকাশ এবং পাট খাত।

পেপার ও প্রিন্টিং : পেপার ও প্রিন্টিং খাতের ৬টি কোম্পানির মধ্যে মধ্যে আজ সবগুলো কোম্পানিরই শেয়ারদর বেড়েছে। খাতটিতে সবচেয়ে বেশি দর বেড়েছে খুলনা প্রিন্টিংয়ের ৯.৮৬ শতাংশ এবং সোনালী পেপারের ৭.৫০ শতাংশ। আজ খুলনা প্রিন্টিং ও সোনালী পেপারের শেয়ার সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে হল্টেড হয়ে যায়।

ভ্রমন ও অবকাশ : ভ্রমন ও অবকাশ খাতের ৫টি কোম্পানির মধ্যে আজ সবগুলো কোম্পানিরই শেয়ারদর বেড়েছে। খাতটিতে সবচেয়ে বেশি দর বেড়েছে ইউনিক হোটেল এন্ড রিসর্ট পিএলসির ৪.৬১ শতাংশ।

পাট খাত : পাট খাতের ৩টি কোম্পানির মধ্যে আজ সবগুলোর কোম্পানিরই শেয়ারদর বেড়েছে। এখাতে সবচেয়ে বেশি দর বেড়েছে নর্দার্ন জুট ম্যানুফ্যাকচারিংয়ের ৮.৪৯ শতাংশ এবং জুট স্পিনিংয়ের ৭.৮৩ শতাংশ।

Leave A Reply

Your email address will not be published.