প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৪ আর্থিক কোম্পানির

0

স্টকরিপোর্ট প্রতিবেদক: শেয়ারবাজারের তালিকাভুক্ত আর্থিক খাতের ২৩টি কোম্পানির মধ্যে এখন পর্যন্ত ১৩টি কোম্পানি শেয়ার ধারণ তথ্য আপডেট করেছে। এতে দেখা যায়, নভেম্বর মাসের তুলনায় ডিসেম্বর মাসে ৪টি আর্থিক কোম্পানিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৮টির এবং অপরিবর্তি রয়েছে ৯টির। আর এখনো শেয়ার ধারণ তথ্য আপডেট করেনি ২টি কোম্পানি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চিটাগং স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বাড়া ৪ কোম্পানি হলো- বে লিজিং এবং আইপিডিসি ফাইন্যান্স, ফনিক্স ফাইন্যান্স, ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড।

বে লিজিং : নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৩১ শতাংশ। যা ডিসেম্বর মাসে ০.০২ শতাংশ বেড়ে ২৩.৩৩ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৬.৬২ শতাংশ থেকে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৬.৬০ শতাংশে।

ফনিক্স ফাইন্যান্স : নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৬৪ শতাংশ। যা ডিসেম্বর মাসে ০.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৩.৭৫ শতাংশে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ৩০.৫১ শতাংশ, যা ডিসেম্বর মাসে ১.৩৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৯.১৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৫.৮৫ শতাংশ থেকে ১.২৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৭.০৮ শতাংশে।

আইপিডিসি ফাইন্যান্স : নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.২৪ শতাংশ। যা ডিসেম্বর মাসে ০.৬১ শতাংশ বেড়ে ১৩.৮৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৬.৭৮ শতাংশ থেকে ০.৬১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৬.১৭ শতাংশে।

ইউনিয়ন ক্যাপিটাল : নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.২৯ শতাংশ, যা ডিসেম্বর মাসে ১.১৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২১.৪৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৬.৭১ শতাংশ থেকে ১.১৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৫.৫৩ শতাংশে।

Leave A Reply

Your email address will not be published.