শ্রমিক কল্যাণ তহবিলে ২ কোটি টাকা দিল ম্যারিকো

0

 

স্টকরিপোর্ট প্রতিবেদক: শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে ২ কোটি ৩৬ লাখ ৬৯ হাজার ৮২৭ টাকা জমা দিয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি ম্যারিকো বাংলাদেশ লিমিটেড। ম্যারিকোর চিফ ফিনানসিয়াল অফিসার ইলিয়াস আহমেদের নেতৃত্বে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের হাতে বৃহস্পতিবার (২৮ জুলাই) সচিবালয়ে ২ কোটি ৩৬ লাখ ৬৯ হাজার ৮২৭ টাকার চেক তুলে দেওয়া হয়।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহী, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক গোকুল কৃষ্ণ ঘোষ এবং ম্যারিকো বাংলাদেশের মানবসম্পদ বিভাগের পরিচালক শ্যামল কিশোর এবং অ্যাকাউন্টস ম্যানেজার মুসফিকুল হায়দারসহ মন্ত্রণালয়ের অন্যান্য সংশ্লিষ্ট কর্মকর্তারা এই সময়ে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী, দেশি-বিদেশি কোম্পানি বা প্রতিষ্ঠানের বছর শেষে মোট লাভের ৫ ভাগের ১ দশমাংশ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিলে জমা দেওয়ার বিধান রয়েছে।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সূত্রে জানা যায়, এখন পর্যন্ত দেশি-বিদেশি মিলে ২৬৫টি কোম্পানি এই তহবিলে ৬৮৫ কোটি টাকা হিসেবে লভ্যাংশ জমা দিয়েছে।

এই তহবিল থেকে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কর্মস্থলে দুর্ঘটনাজনিত মৃত্যু, আহত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিকের চিকিৎসা এবং তাদের মেধাবী সন্তানদের উচ্চ শিক্ষায় সহায়তা দেওয়া হয়।

Leave A Reply

Your email address will not be published.